বাঘিনীদের অভ্যর্থনায় প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস

0

অনেক বঞ্চনা, অবহেলা আর অনেকের টিপ্পনীকে পাশ কাটিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা। ফাইনালে প্রতিপক্ষ নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করে নারী ফুটবল দল। এরপর সোমবার রাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠে নারী ফুটবল দলকে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে সংবর্ধনা দেওয়ার।

এই আলোচনার মধ্যেই বিজয়ীদের ঘরে ফেরাটা রাঙাতে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। একইসঙ্গে বাসের গায়েও স্টিকার লাগানো হবে বলে জানা গেছে।

আক্ষেপ নিয়ে নারী ফুটবল দলের খেলোয়াড় সানজিদা আখতার ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন, ‌‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই।’ গণমাধ্যমে প্রকাশের পরই সানজিদার সেই ফেসবুক স্ট্যাটাস মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

নারী দল সাহসিকতা আর দৃঢ় প্রত্যয়ের খেলায় শুধু কাপ জেতেনি, জিতে নিয়েছে দেশের মানুষের ভালবাসা। আর তাই আলোচনার ঝড়ের মধ্যেই বিজয়ীদের ঘরে ফেরাটা রাঙানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে বিআরটিসি। ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সংস্থাটি।

এ ব্যাপারে বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, নারী ফুটবল দলকে সংবর্ধনা দিতে বিআরটিসির একটি ডাবল ডেকার বাসের ছাদ খুলে ফেলা হয়েছে। একইসঙ্গে আসনগুলো সরিয়ে ফেলারও কাজ চলছে। সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত আসার পরই আমাদের মতিঝিল ডিপোতে এ কাজ শুরু করেছি। আর (মঙ্গলবার) রাতের মধ্যেই বাসটি প্রস্তুত হয়ে যাবে।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...