৮ দিন পর চট্টগ্রাম-দোহাজারী রুটে ডেমু ট্রেন চলাচল শুরু

চট্টগ্রাম-দোহাজারী রুটে যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ হয়ে যাওয়া ডেমু ট্রেনটি ৮দিন পর সচল হয়েছে। এতে ভোগান্তিতে পড়া যাত্রীদের মাঝে ফিরে এসেছে স্বস্তি।

- Advertisement -

গতকাল সোমবার ১৯ সেপ্টেম্বর বিকেল থেকে এই রুটে ডেমু ট্রেনটি চলাচল করছে বলে জানিয়েছেন গোমদণ্ডী রেলওয়ে স্টেশন মাষ্টার অনুপম দে।

- Advertisement -google news follower

তিনি বলেন, গত ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম-দোহাজারী রুটে চলাচলরত ডেমু ট্রেনটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিলো। ত্রুটি সারানোর পর ট্রেনটি চলাচল শুরু করেছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, দক্ষিণ চট্টগ্রামের এই রুটে ডেমু ট্রেনটি প্রতিদিন সকাল-সন্ধ্যা চারবার যাত্রী নিয়ে আসা যাওয়া করে। সকালে চট্টগ্রাম থেকে পটিয়া ও পটিয়া থেকে চট্টগ্রাম উদ্দেশ্যে ছেড়ে যায়। আবার বিকেলে চট্টগ্রাম থেকে দোহাজারী ও সন্ধ্যায় দোহাজারী থেকে চট্টগ্রাম ফিরে আসে।

- Advertisement -islamibank

এর আগে গত ২০২১ সালের ৫ এপ্রিল থেকে এই রুটে চলাচলরত ২ জোড়া যাত্রীবাহী লোকাল ট্রেন ইঞ্জিন সংকটে কারণে বন্ধ হয়ে যায়।

গোমদণ্ডী স্টেশনের যাত্রী মো. কামাল বলেন, ট্রেনটি চালু হওয়ায় ভালো হয়েছে। একেবারে বন্ধ হয়ে গেলে এ অঞ্চলের মানুষের দূর্ভোগের শেষ থাকতো না। ট্রেনে কম খরচে নিরাপদে যাতায়াত করা যায়। অন্যান্য গাড়িতে গেলে ভাড়া অনেক বেশি পড়ে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM