আল-আকসা মসজিদের পরিচালককে নিয়ে গেছে ইসরায়েল

জেরুজালেমের আল-আকসা মসজিদের পরিচালক শেখ ওমর আল-কিসওয়ানিকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি পুলিশ। তবে তাঁকে গ্রেপ্তারের কোনো কারণ জানায়নি পুলিশ। ফিলিস্তিন আল ইয়াউম নামের একটি টিভি চ্যানেল সোমবার এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

টিভি চ্যানেলের খবরে বলা হয়েছে, ইসরায়েলি পুলিশ শেখ ওমরকে গ্রেপ্তারের পর অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। এছাড়া তাঁর বাড়ির নানা জিনিসপত্রও জব্দ করেছে তারা। খবর আনাদুলু এজেন্সির।

- Advertisement -google news follower

আল-আকসা মসজিদের পরিচালক শেখ ওমর আল-কিসওয়ানি সব সময় ইসরায়েলি ষড়যন্ত্রের বিষয়ে সোচ্চার ভূমিকা পালন করে আসছেন। তিনি কিছু দিন আগেও গোটা বিশ্বের মুসলমানকে মসজিদ ঘিরে ইসরায়েলি ষড়যন্ত্রের বিষয়ে সতর্ক করেছেন।

শেখ ওমর বলেছেন, পবিত্র আল-আকসা মসজিদের আশেপাশে খনন কাজ চালাচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। এ কারণে এই মসজিদের অস্তিত্ব হুমকির মুখে রয়েছে।

- Advertisement -islamibank

তিনি আরও জানান, এখনই এসব খনন কাজ বন্ধ করতে হবে। ধ্বংসাত্মক খনন কাজ বন্ধে ইসরায়েলকে বাধ্য করতে মুসলিম বিশ্বকে সোচ্চার হতে হবে। মসজিদের নিচেও খনন কাজ চালানো হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

শেখ ওমর স্পষ্টভাবে বলেন, ইসরায়েল যেসব খনন কাজ চালাচ্ছে তা ইউনেস্কো এবং জাতিসংঘের নীতিমালা ও দিকনির্দেশনার বিরোধী।

পুরনো বায়তুল মুকাদ্দাস, মসজিদুল আকসা এবং আল বুরাক স্কয়ারে খনন কাজ নিষিদ্ধ বলে তিনি জানান। তাঁর মতে, মসজিদুল আকসার ক্ষতি হয়ে গেলে ধর্মযুদ্ধের সূচনা হবে এবং এই যুদ্ধ শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকবে তা কেউ বলতে পারবে না।

উল্লেখ, শেখ ওমর আল-কিসওয়ানিকে এর আগেও বেশ কয়েকবার আটক করেছিল ইসরায়েলি পুলিশ।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM