কুতুপালং উচ্চ বিদ্যালয়ে হবে ঘুমধুম কেন্দ্রের এসএসসি পরীক্ষা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় গোলাবর্ষণের ঘটনায় চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরিবর্তে শনিবার (১৭ সেপ্টেম্বর) থেকে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা নেওয়া হবে।

- Advertisement -

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুস্তফা কামরুল আখতার বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের আশপাশের এলাকায় গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। তারা আমাকে ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি পরিবর্তন করতে বলেছেন। কেন্দ্র পরিবর্তন করে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তরের তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছি। শনিবার থেকে ঘুমধুম কেন্দ্রের পরীক্ষা কুতুপালং উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বিষয়টি শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীকে জানানো হয়েছে। সচিবের সঙ্গে ফোনে কথা হয়েছে, তিনি অনুমতি দিয়েছেন। আগামীকাল লিখিত অনুমোদন দেওয়া হবে। এ বিষয়ে জেলা প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিরাও কাজ করছেন।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ঘুমধুম কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে কিছু যানবাহন রাখা হবে। ইতোমধ্যে মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের হল সুপার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল বশর মুঠোফোনে জানিয়েছেন, আমরা রাতেই প্রশাসনের নির্দেশনা পেয়ে কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসেছি। পরীক্ষার সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। আমাদের কেন্দ্রের ৪১৯ জন পরীক্ষার্থী এখানে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নেবে।

এ বিষয়ে বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি বলেন, দুর্ঘটনা এড়াতে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কেন্দ্র সরিয়ে কক্সবাজারে স্থানান্তর করা হয়েছে। ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের সব পরীক্ষার্থীদের যথাসময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হতে অনুরোধ জানান জেলা প্রশাসক।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM