টেনিসকে বিদায় জানালেন কিংবদন্তী ফেদেরার

অবসরের ঘোষণা দিয়েছেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্বীকার করেছেন, বয়সের এবং হাঁটুর সমস্যার কারণে টেনিস কোর্টকে বিদায় বলতে করতে বাধ্য হয়েছেন তিনি। চলতি বছরের লেভার কাপই হবে এই সুইস কিংবদন্তির শেষ এটিপি আসর। লন্ডনে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে এই টুর্নামেন্ট মাঠে গড়াবে। 

- Advertisement -

৪১ বছর বয়সী ২০২১ সালে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হারের পর থেকে মাঠের বাইরে ছিলেন। পরে তাঁর হাঁটুর অস্ত্রোপচার করা হয়।

- Advertisement -google news follower

অবসরের ঘোষণা দিয়ে ফেদেরার বলেন, ‘আমি ফর্মে ফেরার জন্য কঠোর পরিশ্রম করেছি। কিন্তু আমার শরীরের ক্ষমতা এবং সীমাও জানি। ইদানীং আমার কাছে এর বার্তা স্পষ্ট হয়েছে। আমার বয়স ৪১ বছর। আমি ২৪ বছরে ১৫০০টিরও বেশি ম্যাচ খেলেছি। টেনিস আমার সাথে অনেক বেশি উদার আচরণ করেছে যা আমি কখনো স্বপ্নেও ভাবিনি। এখন আমার ক্যারিয়ার শেষ করার সময়।’

১৯৯৮ সালে ১৬ বছর বয়সে ফেদেরারের পেশাদার টেনিসে অভিষেক হয়। প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন ২০০৩ সালে উইম্বলডনে। ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত টানা এই ট্রফি জিতেছিলেন তিনি।

- Advertisement -islamibank

ইউএস ওপেনে পাঁচটি শিরোপা জিতেছেন। এছাড়া ছয়বার অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেন একবার।

২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন তাঁর শেষ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM