পল্লবীতে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ

রাজধানীর মিরপুরের পল্লবীতে পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে ও টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে জানা গেছে।

- Advertisement -

বৃহস্পতিবার দুপুরে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

- Advertisement -google news follower

সংঘর্ষ চলাকালে নেতাকর্মীদের অংশ থেকে ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে বলে জানা গেছে।

বিএনপির ঢাকা মহানগর উত্তরের সাবেক সহসাধারণ সম্পাদক ইকবাল হোসেনের অভিযোগ, ‘পূর্বঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার এই সমাবেশ হওয়ার কথা। সে অনুযায়ী বিপুলসংখ্যক নেতাকর্মী সমাবেশস্থলে যাচ্ছিলেন। আগে থেকে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্রসহ হামলা চালায়।’

- Advertisement -islamibank

বিশৃঙ্খলার জন্য অবশ্য বিএনপিকেই দুষছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটির দাবি, শেষ মুহূর্তে সমাবেশের স্থান পরিবর্তন করেছে বিএনপি।

ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বদলুর রহমান নিউজবাংলাকে বলেন, ‘ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করার চেষ্টা করবে। এটা নেতাকর্মীদের আগেই বলেছিলাম। আমার লোকজনকে সতর্ক করেছিলাম যে কোনো অপ্রীতিকর ঘটনার জন্য তোমাদের দায়ী করা হবে।’

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘পাশাপাশি মাঠে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ ছিল। দুই দলের নেতাকর্মীরা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ায়। পুলিশ তাদের নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করে ও টিয়ারশেল নিক্ষেপ করে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংঘর্ষের সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM