নগরে ফার্মেসীসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নোংরা পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার ও ওষুধ সংরক্ষণসহ নানা অনিয়মের দায়ে ৪ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

- Advertisement -

বৃহস্পতিবার (১৫ সে‌প্টেম্বর)  এনায়েতবাজার ও কাটগড় বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক আনিছুর রহমান বলেন, কাটগড় বাজার এলাকায় মেয়াদোত্তীর্ণ দই, মিষ্টি, বার্থডে কেক বিক্রির জন্য সংরক্ষণ করায় ফার্মভিলাকে ৪০ হাজার টাকা, মোড়কীকরণ বিধিমালা না মানায় ফুলকলিকে ১০ হাজার টাকা, খাজা হোটেলকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এনায়েতবাজার এলাকায় অনন্যা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নিত্যপণ্যের দোকা‌নেও তদার‌কি করা হয়। একইসঙ্গে সকল‌কে ভোক্তা অধিকার লঙ্ঘণ না করার নি‌র্দেশনা দেওয়া হয়।

অভিযানে আরো অংশ নেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান।

- Advertisement -islamibank

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM