এসএসসি পরীক্ষা শুরু, চট্টগ্রাম বোর্ডে পরীক্ষার্থী দেড় লাখ

চট্টগ্রামে এসএসসি ও সমমানের পরীক্ষা আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় শুরু হয়েছে।

- Advertisement -

সকাল  ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা  অনুষ্ঠিত হবে। এসএসসি পরীক্ষায় বাংলা প্রথম পত্র  সৃজনশীল প্রশ্নে এবার পরীক্ষা নেওয়া হচ্ছে। বিকালে কোন পরীক্ষা হবে না। এপরীক্ষা আগামী ১ অক্টোবরে শেষ হবে এবং ব্যবহারিক পরীক্ষা ১০ অক্টোবর শুরু হয়ে ১৫ অক্টোবর শেষ হবে। 

- Advertisement -google news follower

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, এ বছর ১ হাজার ৯২টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ২১৩টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে চট্টগ্রাম নগর ও জেলার ১ লাখ ৫ হাজার ৯২০ জন শিক্ষার্থী ১২৫টি কেন্দ্রে, কক্সবাজারের ২৩ হাজার ৪৩১ জন শিক্ষার্থী ২৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।

এছাড়াও তিন পার্বত্য জেলার মধ্যে রাঙামাটির ৭ হাজার ৬৫৮ জন শিক্ষার্থী ২১টি কেন্দ্রে, খাগড়াছড়ির ৮ হাজার ৬৬০ জন শিক্ষার্থী ২৩টি কেন্দ্রে এবং বান্দরবানের ৪ হাজার ৪৩ জন শিক্ষার্থী ১৫টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, এবারের এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষা বোর্ড।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের সুবিধার্থে খোলা হয়েছে কন্ট্রোল রুম। শিক্ষার্থীদের সুবিধার্থে শনিবার বন্ধের দিনেও খোলা রাখা হয়েছে বোর্ড। পরীক্ষায় যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে দায়িত্ব পালন করবে শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের নেতৃত্বে গঠিত ৮টি স্পেশাল ভিজিল্যান্স টিম। এছাড়া ৬০টি সাধারণ ভিজিল্যান্স টিমও কাজ করবে।

পরীক্ষা নিয়ন্ত্রক আরো বলেন, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র কেন্দ্রে পাঠাতে এ বছর দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM