সেমিতে ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে ফাইনালে ওঠার আশা জাগিয়েছিল বাংলাদেশ। কিন্তু সেমিফাইনালে ভারতের বাধা পার হতে পারেনি পল স্মলির শিষ্যরা। সোমবার শ্রীলংকার কলম্বোয় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেমিতে ভারতের কাছে ২-১ গোলে হেরেছে লাল-সবুজ কিশোররা।

- Advertisement -

প্রথমার্ধ গোলশূন্য ছিল। লড়াই হয়েছে সমানে সমান। কিন্তু দ্বিতীয়ার্ধে অল্প সময়ের ব্যবধানে দুটি গোল খেয়ে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। ৫১ মিনিটে ভারতকে এগিয়ে দেন থ্যাংলাল গাংতি। ৫৯ মিনিটে অফসাইড ট্র্র্যাপ ভেঙ্গে গাংতি করেন দ্বিতীয় গোল।

- Advertisement -google news follower

গাংতি অফসাইডে ছিলেন ভেবে বাংলাদেশের ডিফেন্ডাররা দাঁড়িয়ে গিয়েছিলেন। কিন্তু সহকারী রেফারি বাংলাদেশের খেলোয়াড়দের অফসাইডের আবেদন উপেক্ষা করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত।

পরের মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। মিরাজুল ইসলাম গোল করে ব্যবধান ২-১ করেন। এরপর বাংলাদেশ একের পর এক আক্রমন তৈরি করেও ভারতের রক্ষণ ভাংতে পারেনি। মাঝমাঠ থেকে তৈরি হওয়া আক্রমনগুলো দুই উইং দিয়ে ভারতের বক্সে গিয়ে বাধা পড়ে।

- Advertisement -islamibank

ভারতের কিশোরদের দুর্দান্ত ডিফেন্ডিংয়ে তাদের গোলমুখ খুলতে পারেনি বাংলাদেশ।

গ্রুপ পর্বে বাংলাদেশ ৫-১ গোলে শ্রীলংকাকে এবং ৫-০ গোলে মালদ্বীপকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে। কিন্তু সেমিফাইনালে ভারতের কাছে হেরে ফাইনালের আগেই দর্শক হয়ে যায় পল স্মলির দল।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM