বিমানের সিটের নিচে পাওয়া গেল দেড়কোটি টাকার স্বর্ণ

দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং-৭৭৭ মডেলের উড়োজাহাজের দুটি সিটের নিচ থেকে ১৬টি সোনার বার উদ্ধার করা হয়েছে। এগুলোর বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা।

- Advertisement -

রোববার মধ্যরাতে বিমানটি থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

ঢাকা কাস্টমস হাউজ জানায়, বিমানের ১৭জে এবং ১৯ জে নম্বর সিটের নিচে পাইপের ভেতর থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং-৭৭৭ মডেলের উড়োজাহাজের দুটি সিটের নিচ থেকে ১৬টি সোনার বার উদ্ধার করা হয়েছে। এগুলোর বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা। বিমানের ১৭জে এবং ১৯ জে নম্বর সিটের নিচে পাইপের ভেতর থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

তারা জানায়, দুবাই থেকে আসা বিমানের বিজি-৩৪৮ ফ্লাইটটি রোববার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটিতে সোনার চালান রয়েছে বলে কাস্টমস কর্মকর্তাদের কাছে তথ্য ছিল। তবে কোনোভাবেই সোনা খুঁজে পাচ্ছিলেন না কর্মকর্তারা। প্রায় ১৪ ঘণ্টার বেশি সময় তল্লাশি অভিযান চালানো হয়। দীর্ঘ এ তল্লাশি শেষে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বারগুলোর ওজন ১ কেজি ৮৫৬ গ্রাম।

এই ঘটনায় ঢাকা কাস্টমস হাউসের সহকারি রাজস্ব কর্মকর্তা জোহরা খানম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা করেছেন।, দুবাই থেকে আসা বিমানের বিজি-৩৪৮ ফ্লাইটটি রোববার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটিতে সোনার চালান রয়েছে বলে কাস্টমস কর্মকর্তাদের কাছে তথ্য ছিল। তবে কোনোভাবেই সোনা খুঁজে পাচ্ছিলেন না কর্মকর্তারা। প্রায় ১৪ ঘণ্টার বেশি সময় তল্লাশি অভিযান চালানো হয়। দীর্ঘ এ তল্লাশি শেষে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বারগুলোর ওজন ১ কেজি ৮৫৬ গ্রাম।

এই ঘটনায় ঢাকা কাস্টমস হাউসের সহকারি রাজস্ব কর্মকর্তা জোহরা খানম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা করেছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM