ইউএস ওপেনের নতুন রাজা আলকারাজ

দারুণ ছন্দে ছুটে চলা কার্লোস আলকারাজ টুর্নামেন্টের ফাইনালও রাঙালেন নিজের মতো করে। ইউএস ওপেনের ফাইনালে নরওয়ের ক্যাসপার রুডকে উড়িয়ে চ্যাম্পিয়ন হলেন এই স্প্যানিশ তারকা।

- Advertisement -

ছেলেদের এককের ফাইনালে নরওয়ের ক্যাসপার রুডকে ৬–৪, ২–৬, ৭–৬ (৭–১), ৬–৩ গেমে হারিয়ে ইউএস ওপেনের নতুন রাজা বনে গেলেন আলকারাজ। এই প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম শিরোপার দেখা পেলেন ১৯ বছর বয়সী এই তরুণ।

- Advertisement -google news follower

ইউএস ওপেনের শিরোপা জিতে নতুন রেকর্ডেও নাম লেখান আলকারাজ। মাত্র ১৯ বছর বয়সে গ্র্যান্ড স্ল্যাম জেতা আলকারাজ সর্বকনিষ্ঠ পুরুষ খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষেও উঠলেন।

এটিপি র‌্যাঙ্কিংয়ের ৪৯ বছরের ইতিহাসে প্রথম ‘টিনএজ’ হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠছেন আলকারাজ। ঐতিহাসিক জয়ের পর আলকারাজ বলেছেন, ‘আসলে আমি এই মুহূর্তটা উপভোগ করছি। হাতে শিরোপা নিয়ে ভালোই লাগছে। তবে আমি আরও শিরোপা জিততে চাই। অনেক অনেক সপ্তাহ শীর্ষে থাকতে চাই। আরও বেশি করে পরিশ্রম করতে হবে।’

- Advertisement -islamibank

এর আগে নারী এককের ফাইনালে স্ট্রেট সেটে জিতে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম খেতাব নিজের করে নিয়েছেন বিশ্বের এক নম্বর তারকা ইগা শিয়াওতেক। আর্থার অ্যাশ স্টেডিয়ামে এক ঘণ্টা ৫২ মিনিটের এই লড়াইয়ে ৬-২, ৭-৬ (৭/৫) তিউনিসিয়ার ওন্স জাবেউরকে হারান শিয়াওতেক। ২০১৬ সালের পর প্রথম নারী যিনি এক মৌসুমে দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন।

সব মিলিয়ে শিয়াওতেক ১০তম শিরোপা জিতে রেকর্ড গড়েছেন। অবশ্য হারটি ছিল জাবেউরের জন্য আরেকটি বেদনাদায়ক। আফ্রিকান এই তারকা গ্র্যান্ড স্লামের শিরোপা হাতছাড়া করেন। গত জুলাইয়ে উইম্বলডনের ফাইনালেও পরাজিত হয়েছিলেন ২৮ বছর বয়সী এই তারকা।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM