আগামীকাল মোংলায় ৮ মিটার ড্রাফটের জাহাজ ভিড়বে

মোংলা বন্দরের মেইন জেটিতে ৮ (আট) মিটার ড্রাফটের জাহাজ ভিড়ানোর পদক্ষেপ নেয়া হয়েছে। আগামীকাল সোমবার ১২ সেপ্টেম্বর ট্রায়াল জাহাজ ভিড়বে।

- Advertisement -

আজ রোববার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মোংলা বন্দরের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সংক্রান্ত বৈঠকে এসব তথ্য জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

- Advertisement -google news follower

বৈঠকে জানানো হয়, মোংলা বন্দরে জাহাজ ভিড়ানোর লক্ষ্যে মেইন শিপিং লাইন ‘মার্স্ক লাইন’ কার্যক্রম গ্রহণ করেছে। মোংলা বন্দরের মেইন জেটিতে নিয়মিত ৭ (সাত) মিটার ড্রাফটের জাহাজ ভিড়ছে। এ বন্দরে বেশি বেশি জাহাজ আনয়নের লক্ষ্যে মেইন শিপিং লাইনারদের যোগাযোগ অব্যাহত আছে।

বন্দরে একটি ‘মোবাইল হারবার ক্রেন’ থেকে চারটি ‘মোবাইল হারবার ক্রেন’ সংগ্রহ করা হয়েছে। এখানে আমাদানি-রপ্তানির ক্ষেত্রে স্ক্যানিংয়ের জন্য একটি স্ক্যানার রয়েছে। আরো একটি স্ক্যানার সংগ্রহের কার্যক্রম চলমান রয়েছে।

- Advertisement -islamibank

মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ মোংলা বন্দরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার ও বিভাগীয় প্রধানগণ জুমসভায় উপস্থিত ছিলেন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM