ঢাকা যাওয়ার পথে বাস থেকে আটক সলিমপুরের ৬৩ বাসিন্দা

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরের আলীনগরে র‍্যাব ও পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা এবং জেলা প্রশাসনের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন করতে বাসে করে ঢাকার উদ্দ্যেশে রওনা হয়েছেন এলাকাবাসী।

- Advertisement -

গোপনে এমন সংবাদটি চলে আসে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে সীতাকুণ্ড থানার সামনে ঢাকাগামী দুটি বাসে তল্লাশী চালিয়ে জঙ্গল সলিমপুরের ৬৩ জন বাসিন্দাকে আটক করে পুলিশ।

- Advertisement -google news follower

শনিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে থানা এলাকা থেকে তাদের আটক করে সীতাকুণ্ড থানা পুলিশ।

জানা যায়, জঙ্গল সলিমপুর ও আলীনগরে সরকারের মহাপরিকল্পনা গ্রহণ করার পর থেকে সেখানকার অবৈধ বসবাসকারীদের সরে যেতে বলা হয়। এরপর থেকে বিক্ষোভ-সংঘর্ষের ঘটনা চালিয়ে যাচ্ছে সেখানকার অবৈধ বাসিন্দারা।

- Advertisement -islamibank

এ নিয়ে দফায় দফায় প্রশাসনের সঙ্গে সংর্ঘষেও জড়িয়েছে তারা। মামলার আসামিও হতে হয়েছে। সীতাকুণ্ডে প্রশাসনের বাধার মুখে কোণঠাসা হয়ে পড়া অবৈধ বসতি গড়া এসব বাসিন্দারা এবার ঢাকায় যাচ্ছিলেন প্রতিবাদী মানববন্ধন করতে।

তবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশি দূর এগুতে পারেনি তারা। সীতাকুণ্ড থানা এলাকা পার হতেই পুলিশর হাতে আটক হতে হয়েছে মানববন্ধনের উদ্দেশ্যে ঢাকার পথে রওনাকারী ৬৩ বাসিন্দা।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, আটককৃতদের থানায় রাখা হয়েছে। যাচাই-বাছাই করা হচ্ছে। যাচাই-বাছাই শেষে অপরাধীদের আদালতে প্রেরণ করা হবে। নিরীহ কেউ থাকলে তাদের ছেড়ে দেওয়া হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM