তিমির ধাক্কায় ডুবে গেছে স্পিডবোট, নিহত ৫

নিউ জিল্যান্ডে একটি তিমির সঙ্গে সংঘর্ষের পর একটি নৌযান ডুবে গিয়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

- Advertisement -

নিউ জিল্যান্ডের পাবলিক ব্রডকাস্টার আরএনজেড (রেডিও নিউজিল্যান্ড) শনিবার জানিয়েছে, নৌযানটি দক্ষিণের দ্বীপ শহর কাইকোরার কাছে ডুবে গেছে।

- Advertisement -google news follower

স্থানীয় পুলিশের বরাত দিয়ে আরএনজেড জানিয়েছে, উল্টে যাওয়ার সময় নৌযানটিতে ১১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ছয় জনকে উদ্ধার করা হয়েছে। পরে জরুরি পরিষেবা কর্মীরা পাঁচটি মরদেহ উদ্ধার করেন।

কাইকোরার মেয়র ক্রেগ ম্যাকল বলেন, দুর্ঘটনার সময় সমুদ্র শান্ত ছিল। ধারণা করা হচ্ছে, নিচ থেকে একটি তিমি এসে নৌযানটিকে উল্টে দিয়েছে।

- Advertisement -islamibank

তিনি বলেন, এই অঞ্চলে সবচেয়ে বড় দাঁতযুক্ত শিকারী তিমি হিসেবে পরিচিত স্পার্ম হোয়েল বা ক্যাচালট ছিল। ঘটনার সময় সেখানে কিছু হাম্পব্যাক তিমিও ছিল।

নিউজিল্যান্ডের উপকূলীয় কাইকোরা শহরটি তিমি দেখার একটি জনপ্রিয় গন্তব্য। এখানে পর্যটকরা তিমি, ডলফিন এবং অন্যান্য সামুদ্রিক প্রাণী কাছাকাছি দূরত্ব থেকে দেখার সুযোগ পান। ফলে অঞ্চলটিতে বাণিজ্যিকভাবে নৌকা ভ্রমণ বা হেলিকপ্টার যাত্রার প্যাকেজ অফার করা হয়ে থাকে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM