সিজেকেএস অনুর্ধ-১২ ক্রিকেট ফেস্ট ২০২২ সম্পন্ন

উৎসবমুখর পরিবেশে আয়োজিত হলো সিজেকেএস অনুর্ধ-১২ ক্রিকেট ফেস্ট ২০২২। বিসিবি পরিচালক, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় চট্টগ্রামের প্রতিভাবান বয়সভিত্তিক ক্রিকেটার অন্বেষণ করে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের মাধ্যমে মানসম্পন্ন খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে ধারাবাহিকভাবে বিভিন্ন বয়সভিত্তিক প্রতিযোগিতা আয়োজনের অংশ হিসেবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪দিন ব্যাপী আয়োজিত এই ক্রিকেট ফেস্ট-এ চট্টগ্রামের অনুর্ধ-১২ বছর বয়সী প্রায় ১৫০জন ক্ষুদে ক্রিকেটার অংশগ্রহণ করে।

- Advertisement -

চট্টগ্রামের প্রথিতযশা সাবেক ১২জন কৃতি ক্রীড়া সংগঠকের নামে ১২টি দল গঠন করে ৩টি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

প্রতিযোগিতার ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস।

- Advertisement -islamibank

উপস্থিত ছিলেন বিসিবি ভেন্যু ম্যানেজার সাবেক ক্রিকেটার ফজলে বারী খান রুবেল, বিসিবি বিভাগীয় কোচ মমিনুল হক, ক্রিকেট কোচ মাসুম উদ-দৌলা, জেলা কোচ মাহবুবুল করিম মিঠু, ক্রিকেট কোচ রেজাউল করিম রাজিব, ক্রীড়া সাংবাদিক সাইফুল্লাহ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় দস্তগীর চৌধুরী একাদশ এবং রানার আপ হয় হাজি কামাল একাদশ। ফাইনালের সেরা খেলোয়াড় দস্তগীর চৌধুরী একাদশের সাইদ (২৮ রান এবং ২উইকেট), প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেট শিকারী হাজি কামাল একাদশের হাবিব (৮ উইকেট), সর্বোচ্চ রান সংগ্রহকারী উইসুফ গনি চৌধুরী একাদশের আওসাফ (১১১ রান), প্রতিযোগিতার সেরা খেলোয়াড় রফিক আহমেদ চৌধুরী একাদশের আরশাদুল হক (১০১ রান ও ১ উইকেট)। অনুষ্ঠানে সেরা নৈপূণ্য প্রদর্শনকারী খেলোয়াড়বৃন্দ এবং চ্যাম্পিয়ন ও রানার আপ দলের খেলোয়াড়দের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন প্রতিযোগিতা থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে দীর্ঘ মেয়াদী ক্রিকেট প্রশিক্ষন ক্যাম্প আয়োজনের পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল খেলোয়াড়দেরকে প্রশিক্ষণের আওতায় আনার ঘোষনা প্রদান করেন। আগামী ৫ বছরের মধ্যে চট্টগ্রাম থেকে জাতীয় মানের ক্রিকেটার তুলে আনতেযথাযথভাবে দীর্ঘমেয়াদী প্রশিক্ষন ক্যাম্প ও প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে ক্রিকেট উন্নয়নে সকল প্রকার কার্যক্রম পরিচালনার আশ্বাস ব্যক্ত করে নাছির।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, দেশ বরেন্য ক্রীড়া সংগঠক আ জ ম নাছির উদ্দিন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার দায়িত্ব নেয়ার পর থেকে অবকাঠামোগত ব্যাপক উন্নয়নের পাশাপাশি সকল প্রকার ক্রীড়া কর্মকান্ড অত্যন্ত সফলতার সাথে আয়োজন করেছেন।
জেএন/এফও/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM