স্থগিত হতে পারে প্রিমিয়ার লিগের সেপ্টেম্বরের সব ম্যাচ!

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে যুক্তরাজ্যে। যে কারণে স্থগিত হয়ে গেছে প্রিমিয়ার লিগের সব খেলা। তবে সে স্থগিতাদেশ শুধু এক সপ্তাহান্তেই আটকে থাকছে না। একই কারণে এবার প্রিমিয়ার লিগের সেপ্টেম্বর মাসের সব ম্যাচই স্থগিত হয়ে যাওয়ার পথে আছে।

- Advertisement -

গতকাল শুক্রবার স্থানীয় সময় সকালে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানায়, রানির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১০ সেপ্টেম্বর শনিবার ও ১১ সেপ্টেম্বর রোববারের সব ম্যাচ স্থগিত করে দেওয়া হয়েছে। একই কারণে ইংলিশ ফুটবল লিগ, জাতীয় লিগ ও তৃণমূল ফুটবলের সব কার্যক্রমও বন্ধ হয়ে গেছে।

- Advertisement -google news follower

ফুটবল ছাড়া অন্যান্য খেলা অবশ্য এক দিনের বিরতি শেষেই মাঠে ফিরে গেছে। ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্ট এক দিনের বিরতি শেষে মাঠে ফিরছে আজই। কিন্তু ইংলিশ ফুটবলে স্থবিরতা কাটেনি এখনো, যে কারণে ভক্তদের ক্ষোভও দেখা গেছে খানিকটা।

তবে সে ভক্তদের হতাশা আরও বাড়তে পারে সামনে। ফুটবলের স্থগিতাদেশটা এখানেই শেষ হয়ে যাচ্ছে না। টেলিগ্রাফের বেন রামসবি জানাচ্ছেন, আগামী ১৭ ও ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ম্যাচ নিয়েও আছে শঙ্কা।

- Advertisement -islamibank

রানির শেষকৃত্য অনুষ্ঠিত হবে আগামী ১৯ সেপ্টেম্বর। লন্ডনে এই অনুষ্ঠানের জন্য মোতায়েন করা হবে বাড়তি পুলিশ। সেদিনই লন্ডনে দুটো ম্যাচ হওয়ার কথা। ব্রেন্টফোর্ড আর আর্সেনালের মধ্যকার লন্ডন ডার্বি, এরপর বিকেলে মুখোমুখি হওয়ার কথা চেলসি আর লিভারপুলের। দুই নগর প্রতিদ্বন্দ্বী ও অন্য ম্যাচে শীর্ষ চারের দুই দল মুখোমুখি হলে অন্য সময় পুলিশের একটা বড় দলকেই দেখা যেত স্টেডিয়ামের আশেপাশে।

সেই সপ্তাহান্তে দুই প্রতিদ্বন্দ্বীর লড়াই আছে আরও একটা, সূচি অনুসারে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিডসের মুখোমুখি হওয়ার আছে আগামী সপ্তাহে। সেখানেও চাই পুলিশের একটা বড় দল। তবে রাজ্যের প্রায় সব পুলিশ রানির শেষকৃত্যে ব্যস্ত থাকায় সে রাউন্ডে পুলিশের সেবা পাওয়া নিয়ে সন্দিহান প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। যে কারণে আগামী সপ্তাহের সব ম্যাচই স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ভাবছে কর্তৃপক্ষ।

সেটা শেষমেশ হয়েই যায় যদি, তাহলে চলতি মাসে আর খেলাই হবে না প্রিমিয়ার লিগের। এই রাউন্ডের খেলা শেষেই আসছে ফুটবলের আন্তর্জাতিক বিরতি, যা আবার বিশ্বকাপের আগে সবশেষ বিরতি। এই বিরতি শেষ হবে চলতি মাসের শেষে। আগামী ১ অক্টোবর মাঠে ফিরবে প্রিমিয়ার লিগ।

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ যদি শেষমেশ আগামী সপ্তাহের খেলা স্থগিতই ঘোষণা করে দেন, তখন ইংলিশ ফুটবল ভক্তরা গ্রিন ডে’র গানে গলা মিলিয়ে গাইতেই পারেন, ‘ওয়েক মি আপ, ওয়েন সেপ্টেম্বর এন্ডস!’

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM