ফরিদ-আসিফকে জরিমানা করেছে আইসিসি

চলমান এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে আইসিসির আচরণবিধির লেভেল-১ ভঙ্গ করার দায়ে জরিমানার কবলে পড়লেন আফগানিস্তানের ফরিদ আহমাদ ও পাকিস্তানের আসিফ আলিকে।

- Advertisement -

ম্যাচ চলাকালীন আচরনবিধি ভঙ্গের দায়ে দু’জনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আর্থিক জরিমানার পাশাপাশি একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে ফরিদ-আসিফের পাশে।

- Advertisement -google news follower

গতরাতে এক বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত বুধবার অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তান ইনংসের ১৯তম ওভারের পঞ্চম বলে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েছিলেন পাক ব্যাটার আসিফ ও আফগানিস্তানের পেসার ফরিদ।

- Advertisement -islamibank

ফরিদের করা ঐ ওভারের পঞ্চম বলটি হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেটি আকাশে উঠে যায়। বলটি তালুবন্দি করতে ভুল করেননি আফগানিস্তানের করিম জানাত।

আসিফ আউট হতেই তার সামনে গিয়ে উল্লাসে ফেটে পড়েন ফরিদ। তাতেই রেগে যান আসিফ। ব্যাট উচিয়ে ফরিদকে মারতে যান আসিফ। পরে নিজেকে সংযত করেন আসিফ। তবে ডান হাতের কনুই দিয়ে ফরিদের বুকে ধাক্কা দেন আসিফ। তখন আসিফের দিকে তেড়ে যান ফরিদ। পরে অন্য ক্রিকেটারদের উপস্থিতিতে পরিস্থিতি আর বেশি ঘোলাটে হতে পারেনি।

আইসিসি আচরণ বিধি অনুসারে ব্যাট দিয়ে মারতে যাওয়াটা আইসিসির খেলোয়াড় আচরণ বিধির ২.৬ আর্টিকেলের লঙ্ঘণ। আর ফরিদ আহমেদের আচরণটা হয়েছে আইসিসির খেলোয়াড় আচরণবিধি ২.১.১২ এর লঙ্ঘণ।
ম্যাচ শেষে ফরিদ-আসিফ দু’জনকেই দোষী সাব্যস্ত করে শাস্তি দিয়েছে আইসিসি। আর্থিক জরিমানার সাথে ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তারা।

আইসিসি ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট এই শাস্তির ঘোষণা করেন। পাইক্রফটের কাছে নিজেদের ভুল স্বীকার করে নেন আসিফ-ফরিদ। তাই কোন আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM