বাশঁখালীতে চা গবেষণা খামারের যাত্রা শুরু

চট্টগ্রামের বাশঁখালীতে চা গবেষণা খামারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম আজ শুক্রবার সকাল সাড়ে ১১ টায় চা গবেষণা খামারের অফিস ভবন উদ্বোধন করেন।

- Advertisement -

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, উপজেলাস্থ চাঁদপুর বেলগাঁও চা বাগান সংলগ্ন চা বোর্ডের নিজস্ব জমিতে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের অঞ্চলভিত্তিক এ গবেষণা খামার প্রতিষ্ঠা করা হয়েছে।

- Advertisement -google news follower

চা বোর্ডের চেয়ারম্যান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বাঁশখালীতে নবনির্মিত গবেষণা খামার চট্টগ্রাম অঞ্চল ও পার্বত্য জেলাগুলোতে চা আবাদ সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ গবেষণা খামারে উন্নত জাতের ক্লোন ট্রায়াল ও চা চারা উৎপাদন করে বাগানে বিতরণ করা হবে। এছাড়াও খামার থেকে বাগানগুলোতে প্রযুক্তিগত সহায়তা প্রদান, বৈজ্ঞানিক পরামর্শ ও প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হবে।

পরবর্তীতে চা বোর্ডের চেয়ারম্যান চানপুর-বেলগাঁও চা বাগানের ম্যানেজার, কর্মচারী ও চা শ্রমিকদের সাথে মতবিনিময় করেন এবং শ্রমিকদের সুবিধা-অসুবিধার বিষয়ে খোঁজ নেন। এসময় তিনি শ্রমিকদের জীবনমান উন্নয়নে সরকার গৃহীত নানা উদ্যোগের কথা তুলে ধরেন।

- Advertisement -islamibank

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM