মেট্রোরেলের ভাড়ার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ

0

বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেলের ভাড়া পূর্ণাঙ্গ ভাড়ার তালিকা প্রকাশ করেছে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ডিটিসিএর এক বিজ্ঞপ্তিতে এ তালিকা প্রকাশ করা হয়।

আগামী ১৬ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হবে। প্রকাশিত তালিকা অনুযায়ী, দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত সাতটি স্টেশন রয়েছে, এই দূরত্ব অতিক্রম করতে ভাড়া দিতে হবে ৬০ টাকা।

এরমধ্যে দূরত্ব অনুযায়ী দিয়াবাড়ি থেকে উত্তরা সেন্টার ও উত্তরা সাউথ স্টেশনের ভাড়া ২০ টাকা, যেটি রেলের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া দিয়াবাড়ি থেকে পল্লবী ও মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা, মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা এবং শেওড়াপাড়া স্টেশনের ভাড়া ৫০ টাকা।

আবার পল্লবী থেকে মিরপুর-১১ বা কাজীপাড়া যে কোনো স্টেশনে নামলেই ২০ টাকা ভাড়া দিতে হবে। তবে পল্লবী থেকে শেওড়াপাড়া বা আগারগাঁও যে কোনো স্টেশনে নামলেই ভাড়া দিতে হবে ৩০ টাকা।

এদিকে মিরপুর-১০ থেকে ফার্মগেট ৩০ টাকা, কারওয়ান বাজার ৪০ টাকা, শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় পর্যন্ত ৫০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। একই দূরত্ব থেকে সচিবালয় বা মতিঝিল পর্যন্ত যেতে লাগবে ৬০ টাকা। তবে কমলাপুর পর্যন্ত যেতে আরও ১০ টাকা বেশি ভাড়া দিতে হবে।

অপরদিকে, ফিরতি পথে কমলাপুর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় পর্যন্ত যে কোনো স্টেশনে ২০ টাকা, শাহবাগ ও কারওয়ান বাজার ৩০ টাকা, ফার্মগেট ৪০ টাকা, বিজয় সরণি ও আগারগাঁও ৫০ টাকা, শেওড়াপাড়া ৬০ টাকা, কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন পর্যন্ত ৭০ টাকা, মিরপুর-১১ ও পল্লবী ৮০ টাকা এবং উত্তরার দিয়াবাড়ি অর্থাৎ শেষ স্টেশন পর্যন্ত ৯০ টাকা ভাড়া দিতে হবে।

এর আগে মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সকালে উত্তরায় মেট্রোরেলের ডিপোতে প্রদর্শনী ও তথ্যকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মেট্রোরেলে চলাচল একদম ফ্রি। আর ভাড়া নির্ধারিত হয়েছে প্রতি কিলোমিটার ৫ টাকা। সেক্ষেত্রে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ১০০ টাকা। আর সর্বনিম্ন ভাড়া ঠিক করা হয়েছে ২০ টাকা।

জেএন/কেকে

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM