দেওয়ানহাটে ১২ দোকান উচ্ছেদ

নগরীর দেওয়ানহাটে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নকশা অনুযায়ী জায়গা খালি করতে ১২টি দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এছাড়া নকশার অন্তর্ভুক্ত একটি ছয়তলা ভবনেও উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

- Advertisement -

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু করেন সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ চৌধুরী।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করেছেন সিডিএর পেশকার ফয়েজ আহমেদ। তিনি বলেন, ‘দেওয়ানহাট এলাকায় প্রায় ১২টি অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছি। এছাড়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের নকশা অনুযায়ী একটি ছয়তলা ভবনের জায়গা অধিগ্রহণ করা হয়েছে। দুই মাস আগে তাদের চিঠি দেওয়া হয়েছে। জায়গা খালি না হওয়ায় প্রকল্পের কাজ থমকে আছে। কিন্তু তারা সরে না যাওয়ার উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এ ভবনের মালিককে ক্ষতিপূরণের অর্ধেক টাকা দিয়ে দিয়েছে। যারা ক্ষতিগ্রস্ত তারা মালিক পক্ষ থেকে ক্ষতিপূরণ নিতে পারেন।’

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM