মুক্তিযুদ্ধে অবদানের জন্য সম্মাননা পাচ্ছেন ৫ আমেরিকান

বাংলাদেশ-মার্কিন কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য পাঁচ আমেরিকান বন্ধুকে সম্মান জানানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

- Advertisement -

বাংলা সংস্কৃতি ও সাহিত্যের প্রচারের জন্য নিউইয়র্ক ভিত্তিক সংস্থা মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ-বাংলাদেশ বিজনেস লিংকস নিউইয়র্কের ম্যারিয়ট মার্কুইজ হোটেলের ৭মতলায় এস্টোর বলরুমে তিন দিনব্যাপী বাণিজ্য মেলার প্রথম দিন আগামী ২৩ সেপ্টেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এই সম্মাননা প্রদান করবে।

- Advertisement -google news follower

‘বাংলাদেশী ইমিগ্রান্ট ডে’ উপলক্ষে ২৫ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ও এক্সপোট প্রমোশন ব্যুরো কর্তৃক নিবন্ধিত এবং গ্রেটার নিউ ইয়র্ক চেম্বার অব কমার্স ও বাংলাদেশের ব্যবসায়ীদের বৃহৎ সংগঠন এফবিসিসিআই-এর সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করা হচ্ছে।

সম্মাননাপ্রাপ্তরা হলেন : বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় সাহায্যের লক্ষ্যে গঠিত ‘সেন্টার ফর বাংলাদেশ’-এর কো ফাউন্ডার ও মুক্তিযুদ্ধের পূর্বে বাংলাদেশের কলেরা হাসপাতালের চিকিৎসক ডা. ডেভিড নেলিন, মুক্তিযুদ্ধের কালজয়ী মুক্তির গানের নির্মাতা লিয়ার লেভিন, মুক্তিযুদ্ধের সময় ওয়াশিংটনে স্থাপিত বাংলাদেশের সেন্টারের অন্যতম উদ্যোক্তা ডেভিড ওয়েজবোর্ড, মুক্তির গান-এর অন্যতম পরিচালক ক্যাথরিন মাসুদ ও কনসার্ট ফর বাংলাদেশ-এর অন্যতম শিল্পী প্রয়াত ওস্তাদ আলী আকবর খান।

- Advertisement -islamibank

আলী আকবর খানের পুত্র আশিস খান তার বাবার পক্ষে এবং বাকি চারজন সশরীরে এ সম্মাননা গ্রহণ করবেন।

বাণিজ্য মেলা ছাড়াও এতে বাংলাদেশের প্রখ্যাত শিল্পী রথীন্দ্রনাথ রায়, নবনীতা চৌধুরী, দিনাত জাহান মুন্নী ও পশ্চিমবঙ্গ থেকে ইমন চক্রবর্তী ও পৌষালী ব্যানার্জীর কনসার্টসহ থাকছে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা।

তিন দিনব্যাপী বাণিজ্য মেলায় থাকবে আলোচনা, সেমিনার ও প্রদর্শনী।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM