চট্টগ্রামে অভিশপ্ত আগস্ট” নাটকের ১১০তম পর্ব মঞ্চায়ন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদের নির্মম হত্যাকান্ডের উপর বাংলাদেশ পুলিশ থিয়েটারের প্রযোজনায় ইতিহাস-আশ্রয়ী গবেষণালব্ধ নাটক “অভিশপ্ত আগস্ট” আর ১১০তম মঞ্চায়ন হয়েছে। গতকাল বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের আয়োজনে অত্যন্ত জাঁকজমক পূর্ণ পরিবেশে প্রায় ৫০০ দর্শকের উপস্থিতিতে নগরীর রিমা কনভেনশন হলে অনুষ্ঠিত হলো।

- Advertisement -

নাটকটির পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলন করেছেন বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম (বার), রচনা ও নিদের্শনায় রয়েছেন ইন্সপেক্টর মো. জাহিদুর রহমান।

- Advertisement -google news follower

নাটক শুরুর প্রাক্কালে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম(বার), পিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রামে অভিশপ্ত আগস্ট” নাটকের ১১০তম পর্ব মঞ্চায়ন |

- Advertisement -islamibank

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সিনিয়রসহ-সভাপতি ড. সিরাজউদ্দিন মো. আলমগীর। অনুষ্ঠানে আয়োজক সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথি পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়কে এবং নাটকটির গবেষক ও সংকলক ডিআইজি হাবিবুর রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ বলেন, ইতিহাসের নৃশংসতম কলংকিত ঘটনা ১৫ আগস্টের সেই কালো রাতের প্রেক্ষাপট ও সঠিক ইতিহাস তরুণ প্রজন্মের নিকট সঠিক ভাবে তুলে ধরতে নাটকটির গুরুত্ব অপরিসিম। বাংলাদেশ পুলিশের অপেশাদার অভিনয় শিল্পীদের দীর্ঘদিনের পরিশ্রম ও অধ্যাবসায়ের ফলে নাটকটি একটি মাস্টার পিসে পরিনত হয়েছে এবং ইতিমধ্যেই ১০৯তম সফল মঞ্চায়ন সম্পন্ন হয়েছে। রিমা কনভেনশন হলে বিপূল উৎসাহ উদ্দীপনা ও ভাব-গম্ভীর্য্যরে মধ্য নাটকটি আয়োজনে সহায়তা করার জন্য বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদকে আন্তরিক ধন্যবাদ জানান কৃষ্ণ পদ রায়।
জেএন/এফও/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM