খাগড়াছড়িতে চলছে ইউপিডিএফের আধা বেলা সড়ক অবরোধ

খাগড়াছড়ির পাঁচ উপজেলায় সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) ডাকে আধা বেলা সড়ক অবরোধ চলছে।

- Advertisement -

জেলার গুইমারায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের গুইমারা উপজেলা সংগঠক অংথোই মারমা আগুনকে হত্যার প্রতিবাদে এ অবরোধের ডাক দেয় তারা।

- Advertisement -google news follower

অবরোধ চলাকালে রোববার (০৪ সেপ্টেম্বর) খাগড়াছড়ির পাঁচ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিচ্ছিন্নভাবে পিকেটিং করেছে ইউপিডিএফ সমর্থকরা।

অবরোধের ফলে খাগড়াছড়ির সঙ্গে ঢাকা-চট্টগ্রামসহ দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া খাগড়াছড়ির গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ রয়েছে। এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো সকালের দিকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছে দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

আধা বেলা অবরোধ চলাকালে যে কোনো ধরনের সহিংসতা এড়াতে পাঁচ উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশীদ বলেন, গুইমারা থানা এলাকার সাতটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে অবরোধকারীরা চোরাগোপ্তা হামলা করছে জানিয়ে তিনি বলেন, পুলিশি পাহারায় যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। তবে অবরোধকে কেন্দ্র করে বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, শুক্রবার সকালের দিকে খাগড়াছড়ির গুইমারার দেওয়ানপাড়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত হন প্রসীত খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের গুইমারা উপজেলা অংথোয়াই মারমা প্রকাশ আগুন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM