আজ ফের ভারত-পাকিস্তান মহারণ

এশিয়া কাপ ক্রিকেটের প্রথম পর্বে গত রোববার (২৮ আগস্ট) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত-পাকিস্তানের মহারণ দেখেছে ক্রিকেট বিশ্ব। এক সপ্তাহ না যেতেই আজ আবারও একই মাঠে মুখোমুখি হচ্ছে দুই দল। চলতি এশিয়া কাপের সুপার ফোর পর্বের দ্বিতীয় ম্যাচে রোববার বাংলাদেশ সময় রাত ৮ টায় মহারণে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

- Advertisement -

এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারায় ভারত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে একই মাঠে বাবর আজমদের বিপক্ষে ১০ উইকেটে হেরেছিল রোহিত শর্মার দল। এশিয়া কাপে সেই ম্যাচেরই প্রতিশোধ নেয় তারা। এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর টান টান উত্তেজনার আরেকটি ম্যাচ দেখতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব।

- Advertisement -google news follower

এশিয়া ক্রিকেট কাউন্সিলের এবারের সূচি অনুযায়ী আবারও ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ দেখতে যাচ্ছে দুই দলের সমর্থকেরা। সচরাচর একটি ভারত-পাকিস্তান ম্যাচের পরেই দু’দেশের ক্রিকেটপ্রেমীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় ফের কবে এমন মহারণ দেখা যাবে তার জন্য।

এশিয়া কাপ ২০২২-এর ফরম্যাট অনুযায়ী গ্রুপ লিগে একবার মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। এবার নিজেদের গ্রুপের প্রথম দুইয়ে থাকলে সুপার ফোরে ফের একবার পরস্পরের বিরুদ্ধে লড়াইয়ে নামবে দু’ দল, এমনই ছিল সূচি।

- Advertisement -islamibank

ভারত ও পাকিস্তান উভয় দলই হংকংকে নিজেদের গ্রুপ ম্যাচে পরাজিত করে। তবে পাকিস্তানকে হারানোয় এ-গ্রুপের এক নম্বর দল হয় টিম ইন্ডিয়া এবং দ্বিতীয় স্থানে পাকিস্তান। সেক্ষেত্রে সূচী অনুযায়ী ৪ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচ হচ্ছে ভারত-পাক মহারণ।

আজ ভারতের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচের প্রতিশোধ নিতে চাইবে পাকিস্তান। তবে মুখোমুখি লড়াইয়ের আগে দুই দলের দুজন খেলোয়াড় চোটে পড়ে ছিটকে গেছেন। পাকিস্তানের বিপক্ষে আলো ছড়ানো রবীন্দ্র জাদেজার হাঁটুর চোটে এশিয়া কাপসহ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা নিয়ে রয়েছে শঙ্কা। আর ভারতের বিপক্ষে অভিষেক হওয়া পাকিস্তানি পেসার শাহনেওয়াজ দাহানির সাইড স্ট্রেইনের কারণে আজ খেলা হচ্ছে না।

মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতায় দুই দল মুখোমুখি হয়েছে ১৫ বার। যার মধ্যে ভারতের জয়ের পাল্লা ভারী। মোট ৯ বার জিতেছে ভারত আর ৫ বার পাকিস্তান। বাকি ম্যাচটি পরিত্যক্ত হয়।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM