দেশের রেলপথে একমাসে ২৩টি দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যু

সারাদেশে গেল আগষ্ট মাসে রেলপথে ২৩টি দুর্ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ২৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৯ জন।

- Advertisement -

আজ শনিবার (৩ সেপ্টেম্বর) রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত আগস্ট মাসে দেশের ৯টি জাতীয় দৈনিক, ৭টি অনলাইন নিউজ পোর্টাল এবং ইলেকট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে রোড সেফটি এ প্রতিবেদন তৈরি করেছে।

রোড সেফটি ফাউন্ডেশন জানায়, দেশে অরক্ষিত রেলক্রসিং ও রেল ট্র্যাকে দুর্ঘটনা বাড়ছে। ট্রাকসহ পণ্যবাহী দ্রুতগতির যানবাহন ও মোটরসাইকেল দুর্ঘটনাও কমছে না।

- Advertisement -islamibank

মানসিক ও শারীরিকভাবে অসুস্থ চালকদের বেপরোয়া গতিতে পণ্যবাহী যানবাহন চালানো এবং অপ্রাপ্ত বয়স্ক ও যুবকদের বেপরোয়া মোটর সাইকেল চালানোর কারণে তারা নিজেরা দুর্ঘটনায় পতিত হচ্ছেন এবং অন্যান্য যানবাহনকেও আক্রান্ত করছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধুমাত্র আগস্ট মাসেই সারাদেশে ৪৫৮টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫১৯ জন। এর মধ্যে ১৮৩টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১৭২ জন নিহত হয়েছেন। মোটরসাইকেল দুর্ঘটনার হার ৩৯ দশমিক ৯৫ শতাংশ, আর নিহতের হার মোট নিহতের ৩৩ দশমিক ১৪ শতাংশ।

এই মাসে সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৬৪ নারী ও ৬৯ শিশু রয়েছেন। এসব দুর্ঘটনায় ১০৯ জন পথচারী নিহত হয়েছেন, যা মোট নিহতের ২১ শতাংশ। যানবাহনের চালক ও সহকারী নিহত হয়েছেন ৯৪ জন, অর্থাৎ ১৮ দশমিক ১১ শতাংশ।

তাছাড়া নদীপথে ১১টি দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন এবং ৬ জন নিখোঁজ হয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM