মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন হাজারী আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী: নাছির

চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন লালখান বাজার নিবাসী, ৭৫ পরবর্তী লালখান বাজার ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংগঠক, আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ কাস্টমসের অবসরপ্রাপ্ত সহকারী কমিশনার বীর মুক্তিযোদ্ধা  মোঃ দেলোয়ার হোসেন হাজারীর স্মরণ সভা ও কুলখানি আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর লেডিস ক্লাবে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার ও দেলোয়ার হোসেন হাজারী স্মৃতি সংসদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে এবং সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন। সভায় মূল স্মৃতিচারণ করেন মরহুমের ছোট ভাই আমজাদ হোসেন হাজারী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৩ নম্বর ফিরিঙ্গি বাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোঃ বেলাল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম স্বাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার।

- Advertisement -google news follower

স্মরণ সভার পূর্বে খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় মেজবানের আয়োজন করা হয়।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধকালীন সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন হাজারী মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী। তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন হাজারীর নীতি অনুসরণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাবো-এটাই হোক আমাদের শপথ।

- Advertisement -islamibank

সভায় অন্যান্য বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের বাতিঘর ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেন হাজারী। মুক্তিযুদ্ধের পক্ষের ঐক্যকে আরো দৃঢ় করতে আজ তাঁর শূন্যতা অনুভব করছি। নীতি আদর্শের প্রশ্নে দেলোয়ার হোসেন হাজারী ছিলেন আপোষহীন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও চট্টগ্রামের উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন তিনি। একজন নির্লোভ রাজনৈতিক ও সমাজকর্মী হিসেবেও তিনি ছিলেন সুপরিচিত।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM