৮২৬ বস্তা সার মিলল ব্যবসায়ীর গোডাউনে

কিশোরগঞ্জের করিমগঞ্জে এক সার ও বীজ ব্যবসায়ীর বাড়ির গোডাউন থেকে ৮২৬ বস্তা ডিএপি সার জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার জয়কা ইউনিয়নের নানশ্রী এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার করে ওই প্রতিষ্ঠানের মালিককে পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -

করিমগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম সাথী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

- Advertisement -google news follower

করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নের নানশ্রী বাজারের সার ও বীজের পরিবেশক তামান্না ট্রেডার্সের মালিক মোস্তফা কামালের বাড়ির গোডাউন থেকে ৮২৬ বস্তা সার জব্দ করে তাকে পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পলাশ কুমার বসু রাত সাড়ে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন।

- Advertisement -islamibank

তিনি জানান, রোপা-আমন মৌসুমে কৃত্রিম সার সংকট সৃষ্টি করে তার গোডাউনে অবৈধভাবে মজুত করে রেখেছিলেন ওই ব্যবসায়ী। বৃহস্পতিবার সন্ধ্যায় এমন তথ্য আসে উপজেলা প্রশাসনের কাছে। সেখানে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ব্যবসায়ীর বাড়ির পাশের গোডাউন থেকে ৮২৬ বস্তা ডিএপি সার জব্দ করা হয়।

পরে সার ব্যবস্থাপনা আইনে তাকে পঁচিশ হাজার টাকা জরিমানাও করা হয়। জব্দকৃত সার উপজেলা কৃষি কর্মকর্তার হেফাজতে রাখা হয়েছে। পরে তা ন্যায্যমূল্যে কৃষকদের মাঝে বিক্রি করা হবে বলেও জানান তিনি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM