চট্টগ্রামে প্রাকৃতিক রাবার ও রাবারভিত্তিক শিল্পপণ্য মেলা ৭ সেপ্টেম্বর শুরু

আগামী ৭ সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপী প্রাকৃতিক রাবার ও রাবারভিত্তিক শিল্পপণ্য মেলা শুরু হবে। বাংলাদেশ রাবার বোর্ডের উদ্যোগে নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম ও তৎসংলগ্ন মাঠে প্রাকৃতিক রাবার চাষের সাথে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারগণ ও রাবার ভিত্তিক শিল্প প্রতিষ্ঠানসমূহের অংশগ্রহণে প্রথম বারের ন্যায় অনুষ্ঠিত হবে এ মেলা।

- Advertisement -

মেলার বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে সেমিনার, কুইজ, চিত্রাংকণ ও রচনা প্রতিযোগিতা, রাবারচাষ ও শিল্পপণ্যভিত্তিক ভিডিও প্রদর্শন ও শিল্পপণ্যের সমাহার। প্রদর্শনী ও ক্রয় বিক্রয়ের সুযোগ থাকবে।

- Advertisement -google news follower

সাতদিনব্যাপী শিল্পপণ্য মেলা ৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৪ সেপ্টেম্বর শেষ হবে। মেলা সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ রাবার বোর্ড আইন, ২০১৩ (২০১৩ সালের ১৯নং আইন) অনুযায়ী ২০১৩ সালের ৫ মে বাংলাদেশ রাবার বোর্ড প্রতিষ্ঠিত হয়। রাবার বোর্ডের নিজস্ব কোন জনবল না থাকায় বোর্ডের দাপ্তরিক কার্যক্রম পরিচালনার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে ২০১৯ সালের মাঝামাঝি পর্যন্ত বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনকে (বিএফআইডিসি) দায়িত্ব অর্পণ করা হয়। ৩০ এপ্রিল ২০১৯ হতে আলাদা দপ্তর হিসেবে বাংলাদেশ রাবার বোর্ডের কার্যক্রম শুরু হয়।

- Advertisement -islamibank

জেএন/এফও/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM