শ্রীলঙ্কাকে ১৮৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৩ রান জড়ো করেছে টাইগাররা। এই ম্যাচের জয়ী দল জায়গা করে নেবে সুপার ফোরে, বাদ পড়বে পরাজিত দল।

- Advertisement -

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্য এসেছিল শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকার পক্ষে। টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান তিনি। আগের ম্যাচের দুই ওপেনার নাঈম শেখ ও এনামুল হক বিজয়কে একাদশের বাইরে রেখে সুযোগ দেওয়া হয় মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে। দীর্ঘ সময় পর টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়ে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন দুজনই। বিশেষ করে একাদশে কোনো ওপেনার নেই, বুঝতেই দেননি।

- Advertisement -google news follower

নিজের প্রথম বলে চার হাঁকানো সাব্বির সাজঘরে ফেরার আগে করেন ৫ রান, ৬ বলের মোকাবেলায়। ইনিংস বড় করতে না পারলেও তার ব্যাটিং ইনটেন্ট কুড়িয়েছে প্রশংসা। মিরাজ শুরু থেকেই ছিলেন আগ্রাসী। তার ব্যাটে ভর করে পাওয়ারপ্লেতে টাইগাররা জড়ো করে ৫৫ রান, ১ উইকেট হারিয়ে।

তবে পাওয়ারপ্লের পরপর বিদায় নিতে হয় মিরাজকে। হাসারাঙ্গা ডি সিলভার বলে বোল্ড হওয়ার আগে ২৬ বলে ৩৮ রান করেন দুটি করে চার-ছক্কার সহায়তায়। মুশফিকের রহিম উইকেটে থিতুই হতে পারেননি, ৫ বলে ৪ রান করে ধরেন সাব্বির-মিরাজের পথ। পাঁচ নম্বরে ক্রিজে নামেন আফিফ হোসেন ধ্রুব। তাকে একপ্রান্তে রেখে সাকিব মারকুটে ব্যাটিংয়ের চেষ্টা করেছিলেন। তবে ২২ বলে ২৪ রান করে থামে অধিনায়কের তিনটি চারখচিত ইনিংসও।

- Advertisement -islamibank

৮৭ রানে সাকিব বিদায় নিলে আফিফের সাথে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫ম উইকেটে গড়েন ৫৭ রানের পার্টনারশিপ। তবে দুজনই বিদায় নেন কাছাকাছি সময়ে। আফিফ ২২ বলে ৩৯ রান করেন চারটি চার ও দুটি ছক্কার সহায়তায়। ২২ বলে ২৭ রান করা রিয়াদ হাঁকান একটি করে চার-ছক্কা। আগের ম্যাচের উজ্জ্বল পারফর্মার মোসাদ্দেক হোসেন সৈকত ক্রিজে নেমেই রান বাড়ানোর চেষ্টা করেন। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন তাসকিন আহমেদ।

স্লগ ওভারের শুরুতে চাপে পড়লেও শেষ ওভারে ১৭ রান যোগ করেন মোসাদ্দেক ও তাসকিন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান দাঁড়ায় বাংলাদেশের সংগ্রহ। দারুণ ক্যামিও খেলা মোসাদ্দেক ৯ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। ৬ বলে ১১ রান করে তার সঙ্গী ছিলেন তাসকিন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM