চিড়িয়াখানা পরিদর্শন করলেন যুব ও ক্রীড়া সচিব

চট্টগ্রাম চিড়িয়াখানা পরিদর্শন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। গতকাল ৩১ আগস্ট বুধবার সন্ধ্যায় তিনি পরিদর্শনে গিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে চিড়িয়াখানায় আনা রাজ ও পরি নামক বাঘ দম্পতি থেকে ৪টি বিরল প্রজাতির সাদা বাঘ শাবক দেখে জেলা প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন। বাঘ শাবকগুলোর নাম দেয়া হয়েছে-পদ্মা, মেঘনা, হালদা ও সাঙ্গু। একই দম্পতির ঘরে চট্টগ্রাম চিড়িয়াখানায় ২০১৮ সালে বাংলাদেশে জন্ম নেয়া প্রথম সাদা বাঘটি পর্যটকদের জন্য বিশেষ একটি আকর্ষণ বলে মন্তব্য করেন সচিব মেজবাহ উদ্দিন।

- Advertisement -

তিনি বলেন, এ চিড়িয়াখানায় বর্তমানে ১৬ টি বাঘ রয়েছে, তন্মধ্যে ৫টি বিরল প্রজাতির সাদা বাঘ যা একটি অনন্য নজির। এছাড়া এখানে রয়েছে-ভল্লুক, সিংহ, হরিণ (চিত্রা, সাম্বার, মায়া), উল্লুক, বানর, মেছো বিড়াল, চিতা বিড়াল, অজগর, বাঘদাশ, উঠপাখি, ইমু পাখি, গয়াল, কুমির, ময়ূর, ঘোড়া, বক ও টিয়াসহ ৬৬ প্রজাতির ৬২০টি পশুপাখি আছে। চট্টগ্রাম চিড়িয়াখানা সুষ্ঠ ব্যবস্থাপনার কারণে ২০১৯ সালে দলগতভাবে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক অর্জন করে।

- Advertisement -google news follower

চিড়িয়াখানা পরিদর্শন করলেন যুব ও ক্রীড়া সচিব

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ বদিউল আলম, চিটাগাং চেম্বারের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, এনডিসি মোঃ তৌহিদুল আলম, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর ফরহাদ শামীম, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ও চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ।

- Advertisement -islamibank

চিড়িয়াখানা পরিদর্শনের পূর্বে হোটেল রেডিসন ব্লুতে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। পরে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন তিনি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM