সহজ জয়ে সুপার ফোরে ভারত

বুধবার ভারতের সুপার ফোর নিশ্চিত করার লড়াইয়ে প্রতিপক্ষ ছিল হংকং। খর্বশক্তির দলটি শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপ সৃষ্টি করেছিল ভারতের ওপর। দলীয় ৩৮ রানে ১৩ বলে ২১ রান করা রোহিত শর্মা বিদায় নিলে ক্রিজে আসেন কোহলি। চোট কাটিয়ে মাঠে ফিরে খুব একটা সুবিধা করতে পারছেন না লোকেশ রাহুল। তাই হংকংয়ের অনভিজ্ঞ বোলারদের বিপক্ষেই ৩৬ রান করতে মোকাবেলা করেন ৩৯ বল। দলীয় ৯৪ রানে তিনি বিদায় নিলে কোহলির সাথে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব।

- Advertisement -

এরপর কোহলি পালন গেছেন এঙ্করিং রোল, আর সূর্যকুমার একপ্রান্তে রানের জন্য হাঁকিয়েছেন ধুন্ধুমার চার-ছক্কা। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯২ রান দাঁড়ায় ভারতের সংগ্রহ, যা দলকে এনে দেয় জয়ের পুঁজি। দীর্ঘ সময় পর জাতীয় দলের জার্সিতে অর্ধশতক পাওয়া কোহলি ৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। মাত্র একটি চার হাঁকালেও ছক্কা হাঁকিয়েছেন তিনটি। ৬টি করে চার-ছক্কা হাঁকানো সূর্যকুমার বড় পরীক্ষা নিয়েছেন হংকংয়ের। মাত্র ২৬ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন তিনি। সূর্যকুমার ভারতের জয়ের ভিত গড়ে দিলেও কোহলি যে দীর্ঘদিন পর রানে ফিরেছেন, সুপার ফোর নিশ্চিতের দিনে এটাই ভারতের সবচেয়ে বড় স্বস্তি।

- Advertisement -google news follower

জয়ের লক্ষ্যে খেলতে নেমে হংকং হাল ছাড়েনি কখনোই। বাবর হায়াতের ৩৫ বলে ৪১ ও কিঞ্চিত শাহর ২৮ বলে ৩০ রানের ইনিংস ভারতের ধৈর্যের পরীক্ষা বাড়িয়েছে। শেষপর্যন্ত পূর্ণ ২০ ওভার খেলে হংকং, ৫ উইকেট হারিয়ে জড়ো করে ৫২ রান। শেষদিকে জিশান আলী ১৭ বলে ২৬ ও স্কট ম্যাকেচনির ৮ বলে ১৬ রানের অপরাজিত দুই ইনিংস খেলে মাঠ ছাড়েন। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার, আরশদ্বীপ সিং, রবীন্দ্র জাদেজা ও আবেশ খান একটি করে উইকেট পেয়েছেন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM