গেইলের ব্যাটে চড়ে আফগান লিগ বালাখের

আফগান প্রিমিয়ার লিগে (এপিএল) চ্যাম্পিয়ান হয়েছে বালাখ লিজেন্ডস। ফাইনালে কাবুল জওয়ানকে ৪ উইকেটে হারিয়েছে ক্রিস গেইলদের বালাখ লিজেন্ডস। ৩৪ বলে ৫৪ রান করে বালাখের জয়ে বড় ভূমিকা রাখেন সারাবিশ্বে টি২০‘র এই ফেরিওয়ালা।

- Advertisement -

শারজাহ মাঠে রোববার (২১ আগস্ট) প্রথমবারের মতো আয়োজিত এপিএলের ফাইনালে টস জিতে ব্যাট করতে নামে কাবুল। তবে কোয়াইশ আহমেদের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৩২ রান তোলে রশিদ খানের কাবুল। জাভেদ আহমেদী সর্বোচ্চ ৩২ রান করেন। ইনগ্রাম ও পার্নেল করেন ২১ রান করে।

- Advertisement -google news follower

বালাখের হয়ে ১৮ রান দিয়ে ৫ উইকেট নেন কোয়াইশ আহমেদ। মোহাম্মদ নবী, আফতাব আলম, মিরওয়াইস আশরাফ ও রবি বোপারা নেন ১টি করে উইকেট।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে গেইলের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ১৮.১ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বালাখ লিজেন্ডস। মাত্র ৩৪ বলে ৪ ছক্কা ও ৪ চারে ৫৪ রান করেন বাঁহাতি এই উইন্ডিজ তারকা। এছাড়াও রবি বোপারা ৩২ রানে অপরাজিত থাকেন।

- Advertisement -islamibank

কাবুলের হয়ে পার্নেল নেন ৩ উইকেট। ফরিদ আহমেদ, রশিদ খান ও মুসলিম মুসা ১টি করে উইকেট নেন।

ফাইনালে ম্যাচ সেরা হয়েছেন কোয়াইশ আহমেদ। আর সিরিজ সেরার পুরস্কার আসে রশিদ খানের হাতে।

জয়নিউজ/পার্থ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM