চলচ্চিত্র অভিনেতা আব্দুল্লাহ সাকী আর নেই

চলচ্চিত্র অভিনেতা আব্দুল্লাহ আল সাকী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রোববার (২৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২ টায় তার গ্রামের জামালপুর শহরের রশিদপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘ ২ বছর যাবৎ বার্ধক্যজনিত রোগসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে স্ত্রী দুই সন্তানসহ অনেক গুণাগ্রাহী রেখে গেছেন।

- Advertisement -

চলচ্চিত্র অভিনেতা মরহুম আব্দুল্লাহ আল সাকীর জানাজা নামাজ রোববার সকাল ১০ টায় রশিদপুর ইজ্জতুন নেছা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। জানাজায় রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক ব্যাক্তবর্গসহ নানা শ্রেণীপেশার বিপুল মানুষ অংশ নেয়। পরে রশিদপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

- Advertisement -google news follower

আব্দুল্লাহ আল সাকীর ছোট ভাই শাহ আব্দুল্লাহ আল মাসুদ জানান, স্কুলে পড়াকালীন ছাত্রবস্থায় নাটকে অভিনয়ের মাধ্যমে সাংস্কৃতিক অঙ্গনে প্রবেশ করেন। ঢাকায় মহা হিসাব নিরীক্ষক অফিসে অডিট সুপারেন্টেন্ড পদে চাকরি করেছেন। অভিনয়ের নেশা তাকে ছাড়েনি। চাকরির পাশাপাশি রুপালী পর্দায় অভিনয় শুরু করেন।

৮০ ও ৯০ দশকে প্রেমগীত,মায়ের দোয়া, ঝিনুক মালার প্রেম ও মাটির কুলেসহ প্রায় অর্ধ শতাধিক চলচ্চিত্রে খলনায়কসহ পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন এই চলচ্চিত্র অভিনেতা। খ্যাতিমান পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালিত প্রায় সিনেমায় খলনায়কসহ পার্শ্ব চরিত্রে তিনি অভিনয় করেছেন। তার মৃত্যুতে চলচ্চিত্র শিল্প একজন গুণী চলচ্চিত্র অভিনেতাকে হারাল।

- Advertisement -islamibank

আব্দুল্লাহ সাকীর জন্য ফেসবুকে শোক প্রকাশ করেছেন চিত্রনায়ক ওমর সানী। তিনি লেখেন, ‘‘একটা দুঃসংবাদ পেলাম এখন, আমার বিখ্যাত ছবি ‘প্রেম গীত’-এ আমার সাথে খান চাচা অভিনয় করেছিলেন, আমাদের অসংখ্য ছবির শিল্পী সাকী ভাই গতরাত একটার সময় ইন্তেকাল করেছেন, উনার কাছের একজন মানুষ আমাকে ফোন দিয়ে জানালেন, সাকী ভাইকে আল্লাহ জান্নাত নসিব করুন।”

এছাড়া জায়েদ খানসহ আরও অনেকে শোক প্রকাশ করেছেন এই অভিনেতার জন্য।

চলচ্চিত্র অভিনেতা মরহুম আব্দুল্লাহ আল সাকী ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক ছিলেন। তার স্ত্রী নাহিদা ইয়াসমিন ও মেয়ে সোনিয়া সাকী অস্ট্রেলিয়া প্রবাসী। ছেলে শাহ মোঃ আব্দুল্লাহ সৌদ জেসন ঢাকায় ব্যাংক কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। তিনি চলচ্চিত্র অভিনয় ছাড়াও সাংস্কৃতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত ছিলেন।

আব্দুল্লাহ আল সাকীর মৃত্যুতে জামালপুরে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ সর্ব মহলে অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM