চবির ‘ডি’ ইউনিটে ৮২.৮৩ শতাংশ ফেল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ডি ইউনিটে পাস করেছেন ৪ হাজার ৯২২ জন। শতকরা হিসেবে পাসের হার ১৭ দশমিক ১৬ শতাংশ। ন্যূনতম ৪০ না পেয়ে ফেল করেছেন ২৩ হাজার ৭৫৬ জন শিক্ষার্থী, যা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ৮২ দশমিক ৮৩ শতাংশ।

- Advertisement -

শনিবার (২৭ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয় বলে জানিয়েছেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির জয়েন্ট কো-অর্ডিনেটর অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ। তিনি বলেন, ‘ডি’ ইউনিটের ফলাফল আগের বছরের চেয়ে একটু দেরি করে প্রকাশ করা হয়েছে। যাতে কোনো প্রকার ত্রুটি না থাকে। ডি ইউনিটে পাশের হার ১৭ দশমিক ১৬ শতাংশ।

- Advertisement -google news follower

এর আগে গত ২২ আগস্ট ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ২৮ হাজার ৬৭৮ ভর্তিচ্ছু, যা পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীর ৭২ দশমিক ৮৩ শতাংশ।

প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চবির চার ইউনিট ও দুই উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে আবেদন করেন ১ লাখ ৪৩ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু।

- Advertisement -islamibank

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM