এশিয়া কাপে বাংলাদেশের সহ-অধিনায়ক আফিফ

এশিয়া কাপ খেলার জন্য বাংলাদেশ দল এখন সংযুক্ত আরব আমিরাতে। নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে টাইগাররা ব্যস্ত অনুশীলনে। এরই ফাঁকে টুর্নামেন্টের জন্য বাংলাদেশের সহ-অধিনায়ক নিযুক্ত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

- Advertisement -

সহ-অধিনায়ক হিসেবে বোর্ড বেছে নিয়েছে তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবকে। ২২ বছর বয়সী এই ক্রিকেটার বর্তমানে দারুণ ফর্মে রয়েছেন। এশিয়া কাপেও দল তাকিয়ে থাকবে তার দিকে, বিশেষ করে তার ব্যাটিংয়ের দেখে। পারফরম্যান্সের কথা বিবেচনা করেই মূলত এশিয়া কাপে দলের সহ-অধিনায়ক করা হয়েছে তাকে।

- Advertisement -google news follower

শনিবার (২৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৪৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটারদের সহ-অধিনায়ক করার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

এই টুর্নামেন্ট দিয়ে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের ভূমিকায় ফিরেছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি দলে ছিলেন না কোনো সহ-অধিনায়ক। আফিফকে সাকিবের ডেপুটি করায় সেই খরা দূর হল।

- Advertisement -islamibank

যদিও সহ-অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন নুরুল হাসান সোহান ও লিটন দাস। তবে দুই ক্রিকেটারই চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারছেন না।

একনজরে এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াডঃ সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ-অধিনায়ক) এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জেএন/কেকে

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM