উয়েফার বর্ষসেরা ফুটবলার বেনজেমা

রিয়াল মাদ্রিদের জার্সিতে বছর জুড়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন করিম বেনজেমা। রিয়ালকে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন ফরাসি তারকা। অবশেষে নিজের পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। প্রথমবারের মতো উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতলেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

- Advertisement -

আজ বৃহস্পতিবার রাতে তুরস্কের ইস্তানবুলে হ্যালিক কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হয় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র। সেই সঙ্গে ঘোষণা করা হয় উয়েফার বর্ষসেরা খেলোয়াড়, বর্ষসেরা পুরুষ কোচ, বর্ষসেরা নারী খেলোয়াড় ও বর্ষসেরা নারী কোচের নাম। সেখানেই উয়েফা সেরা খেলোয়াড় হিসেবে বেনজেমার নাম ঘোষণা করেছে।

- Advertisement -google news follower

রিয়ালের আরেক তারকা থিবো কোর্তোয়া ও কেভিন ডি ব্রুইনেকে পেছনে ফেলে এই পুরস্কার জিতলেন বেনজেমা।

রিয়াল মাদ্রিদকে ইউরোপসেরা করার পথে আসরের সর্বোচ্চ ১৫টি গোল করেন বেনজেমা। এর মধ্যে দুটি হ্যাটট্রিকসহ ১০টি গোলই আসে নকআউট পর্বে। এ ছাড়া লা লিগাতেও সর্বোচ্চ ২৭ গোল করেন তিনি। গেল আসরে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেন ৪৪ গোল করেন ফরাসি তারকা। ফলে উয়েফার বর্ষসেরা সেরা হওয়ার পথে কেউ বাধা হতে পারেনি বেনজেমার।

- Advertisement -islamibank

মেয়েদের বর্ষসেরা ফুটবলার হয়েছেন বার্সেলোনার আলেক্সিয়া পুতেয়াস। এই নিয়ে টানা দ্বিতীয়বার এই পুরস্কার জিতলেন এই বার্সা তারকা।

অন্যদিকে উয়েফার বর্ষসেরা কোচও হয়েছে রিয়াল থেকেই। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি হয়েছেন এবারের বর্ষসেরা কোচ। সেরা কোচ হতে তিনি পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপকে।

মেয়েদের ফুটবলে বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন ইংল্যান্ডকে ইউরো জেতানো সারিনা উইগমান। গেল মাসে ইংল্যান্ড নারী দলকে ইউরো চ্যাম্পিয়ন করেন সারিনা। তার অধীনেই ১৯৬৬ বিশ্বকাপ জয়ের পর প্রথম কোনো মেজর শিরোপা জয়ের স্বাদ পায় ইংলিশরা।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM