২৪ ঘণ্টা ফার্মেসি খোলা থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

ফার্মেসি ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (২৫ আগস্ট) সচিবালয়ে তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন বলেন, রাত ১২টার পর ফার্মেসি বন্ধ রাখার কোনো নির্দেশনা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, রাত ১২টার পর ওষুধ বিক্রি বন্ধ বা হাসপাতালের সময়সীমা কমানো হয়নি। এই নির্দেশনা দেওয়া হয়নি। ফার্মেসি ২৪ ঘণ্টাই খোলা থাকবে। সিটি কর্পোরেশন যদি এটা বলে থাকে, তবে আলোচনা করা হবে। এই সিদ্ধান্ত তারা আলোচনা করে নেয়নি।

- Advertisement -google news follower

স্বাস্থ্য মন্ত্রী বলেন, বর্তমানে মেডিকেল শিক্ষা ও সেবার মান নিয়ে কাজ করা হচ্ছে। মেডিকেল কলেজ শিক্ষা কার্যক্রম আন্তর্জাতিক মানের করা হচ্ছে। নতুন সাবজেক্ট হিসেবে যোগ করা হয়েছে, রোগীর সাথে কীভাবে ভালো ব্যবহার করা হবে, উন্নত চিকিৎসা দেওয়া যায়, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয় যোগ করা হয়েছে। শিক্ষকের হার অনেক কম। অধ্যাপককের তুলনায় অর্ধেক। এটা পূরণ করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, করোনা বুঝিয়েছে স্বাস্থ্য কতোটা গুরুত্বপূর্ণ। চিকিৎসক সেবার মান বৃদ্ধিতে মেডিকেল কলেজে শিক্ষার্থীদের আসন সংখ্যা বাড়ানো হবে সরকারি ও বেসরকারি কলেজে। একইসাথে রিসার্চ ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। ১০০ কোটি টাকা বাজেটে ধরা হয়েছে।

- Advertisement -islamibank

৫ থেকে ১১ বছর বয়সীদের ১৮৬টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। আস্তে গ্রামে পার্যায়ে এই টিকা শুরু হবে। স্বাস্থ্য শিক্ষার সচিব ও অন্য মেডিকেল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM