বাঙ্গালি জাতির ইতিহাসে ১৫ আগষ্ট কলঙ্কজনক অধ্যায়ঃ আ.জ.ম নাছির

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে
চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

- Advertisement -

চট্টগ্রাম ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের উদ্দ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার সকালে ওয়াসা ভবনের কনফারেন্স রুমে খতমে কোরআন, দোয়া ও শোক সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

ওয়াসা শ্রমিক কর্মচারী সংগঠনের সভাপতি মোঃ এনায়েত উল্ল্যাহ’র সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম. নাছির উদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন-জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফর আলী, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ. কে. ফজলুল্লাহ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, মোহাম্মদ ঈসা, ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহাজান, সহ-সভাপতি মীর লোকমান, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন, অর্থ সম্পাদক ইলিয়াস, প্রচার সম্পাদক এসকান্দর, দপ্তর সম্পাদক অরুণ ঘোষ, ক্রীড়া সম্পাদক মাহবুব, আনোয়ার, মহরম, ফরহাদ রেজোয়ান, জাকারিয়া, কামরুল, শহিদুল ইসলাম খান, শিবাঙ্করসহ ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ।

- Advertisement -islamibank

প্রধান অতিথির বক্তব্যে মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, ১৫ই আগস্ট আমাদের শোকের দিন। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে যুদ্ধ বিধ্বস্ত এই দেশকে সোনারবাংলা গড়ার সংগ্রামে আত্মনিয়োগ করেন তখনই স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধী ঘাতকচক্র জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে। এ হত্যাকান্ডের মধ্যদিয়ে তারা বাঙ্গালীর ঐতিহ্য, সংস্কৃতি, কৃষ্টি ও অগ্রযাত্রাকে স্তব্ধ করার অপপ্রয়াস চালায়। তিনি বলেন, অসাসম্প্রদায়িক গনতান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্র কাঠামোকে ভেঙ্গে ফেলাই ছিল তাদের মূল লক্ষ্য। ঘাতক চক্র জাতির পিতাকে হত্যা করলেও তাঁর নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি।

প্রধান বক্তার বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেন, বাঙ্গালি জাতির ইতিহাসে ১৫ আগষ্ট এক কলঙ্কজনক অধায়। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী যড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতক চক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমন্ডির নিজ বাসভবনে শাহাদাত বরণ করেন বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগনের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন।

তিনি আরো বলেন, বাঙ্গালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার ছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু ও বাংলাদেশ আজ অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, তাঁর আত্মত্যাগের মহিমা এবং দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ আমাদের কার্মের মাধ্যমে প্রতিফলিত করে সকলে মিলেমিশে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলি। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM