ভারত থেকে এলো ৩০০ টন গম

 আখাউড়া স্থলবন্দর দিয়ে ১৬ দিন বন্ধ থাকার পর ভারত থেকে আবারো গম আমদানি শুরু হয়েছে। বুধবার (২৪ আগস্ট) বিকেল ৫টা থেকে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত ভারত থেকে ১১টি ট্রাকে প্রায় ৩০০ টন গম এসে পৌঁছায় আখাউড়া স্থলবন্দরে।

- Advertisement -

তবে এ দিন একহাজার টন গম আসার কথা থাকলেও সন্ধ্যা হয়ে যাওয়ায় আগরতলা স্থলবন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়। এর ফলে বাকি গমের ট্রাকগুলো সেখানে আটকা পড়ে। তবে এসব গম আজ (২৫ আগস্ট) সকালে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -google news follower

গম আমদানি করেছে ইসলাম এগ্রোভেট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। আর সব গম কাস্টমস ক্লিয়ারিংয়ের কাজ করছে আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ। প্রতি টন গম আমদানি হয়েছে ৩৭০ মার্কিন ডলারে।

খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মো. মোজাম্মেল হক বলেন, গম রপ্তানিতে ভারত সরকারের নিষেধাজ্ঞা জারির আগে ২৫০০ মেট্রিক টন গম আমদানির জন্য এলসি খুলেছিল ইসলাম এগ্রোভেট লিমিটেড। ওই এলসির প্রথম চালানে ১ হাজার টনের মধ্যে ৩০০ টন গম এসেছে আজ। সন্ধ্যা হয়ে যাওয়ায় বাকি ৭০০ টন গমবোঝাই ট্রাক আগরতলা স্থলবন্দরে আটকা পড়ে। এগুলো আজ সকালে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছাবে। এরপর দুপুর থেকে গম খালাসের কার্যক্রম শুরু হবে।

- Advertisement -islamibank

এর আগে দুই মাস বন্ধের পর গত ১ আগস্ট ভারত থেকে গম আসে আখাউড়া স্থলবন্দরে। তবে ৭ আগস্টের পর আর কোনো গমের চালান আসেনি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM