আমিই সর্বকালের সেরা অফ স্পিনার: ক্রিস গেইল

আগামী মাসে ৪৩ বছরে পা দেবেন ক্রিস গেইল। গতবছর টি-২০ বিশ্বকাপের পর আর দেশের জার্সিতে দেখা যায়নি ‘ইউনিভার্স বস’কে। যদিও আন্তর্জাতিক ক্রিকেট থেকে গেইল এখনও অবসর ঘোষণা করেননি, একটা ধোঁয়াশা রেখে দিয়েছেন তিনি।

- Advertisement -

ফলে নিশ্চিত করে বলা সম্ভব নয় যে, গেইলকে অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়ন্টি বিশ্বকাপে দেখা যাবে কিনা! চলতি বছর আইপিএল নিলামেও নিজের নাম রাখেননি টি-২০ ক্রিকেটের রাজা। গেইলকে ফের মাঠে দেখা যেতে চলেছে দ্রুত। নিজের দেশের মাটিতেই ব্যাট হাতে নামবেন তিনি। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ আয়োজিত নতুন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ৬০ বলের ক্রিকেট টুর্নামেন্ট খেলবেন তিনি। টুর্নামেন্টের নাম সিক্সটি (6ixty)। মাঠে নামার আগে নিজেকেই বিরাট সার্টিফিকেট দিলেন তিনি। গেইল বলে দিলেন যে, তিনিই সর্বকালের সেরা অফ-স্পিনার!

- Advertisement -google news follower

গেইল এক স্পোর্টস ওয়েবসাইটে নিজের প্রশংসা করে বলেন, ‘কী বলুন তো, আমার বোলিং স্বাভাবিক ভাবে আসে। অবশ্যই আমি বল করব। আমি সর্বকালের সেরা অফ-স্পিনার। মুরলীধরনও নেই প্রতিযোগিতায়। নিশ্চিত ভাবে বলতে পারি। ইকোনমির বিচারেও আমি শ্রেষ্ঠ। ধারে কাছে নেই সুনীল নারিনও।’

টি-২০ ফর্ম্যাটে গেইলের রয়েছে ৮৩টি উইকেট। যদিও ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে গেইলের ব্যাট থেকে এসেছে ১৪৫৬২ রান। ধারে কাছে আজও নেই কেউ। গেইল বলছেন যে, ফের মাঠে নামার জন্য তাঁর শিশুর মতো অনুভূতি হচ্ছে।

- Advertisement -islamibank

গেইল বলেন, ‘আমি মাঠে ফিরতে পেরে খুবই রোমাঞ্চিত। ভীষণ মিস করেছি মাঠ। আমার শিশুর মতোই অনুভূতি হচ্ছে। প্রথম ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছি। বলা যায় আমার অভিষেক হচ্ছে। আমাকে আবার শেপে ফিরতে হবে। যদিও শেপেই আছি। শুধু খেলার মতো মানসিকতা তৈরি করতে হবে।’

গতবছর টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্যাট কামিন্সের বলে ক্লিন বোল্ড হয়ে গিয়েছিলেন গেইল। কিন্তু আউট হওয়ার পর তিনি রীতিমতো নাচতে নাচতে ডাগআউটে ফিরেছিলেন। সতীর্থরা তাঁকে জড়িয়ে ধরেছিলেন। এমনকী হাততালি দিয়ে অভিবাদনও জানান।গেইলও ফ্যানেদের মধ্যে বিতরণ করে দেন নিজের ব্যাটিং গ্লাভস। গেইলের এহেনও আচরণেই বাইশ গজের একাংশ ইঙ্গিত পেয়েছিলেন তাঁর অবসরের। যদিও গত নভেম্বরে গেইল বলেছিলেন, তিনি এখনও অবসরের সিদ্ধান্ত নেননি। যদি তাঁকে জামাইকাতে ঘরের মাঠে ঘরের দর্শকের সামনে শেষ ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়, তাহলে তিনি কৃতজ্ঞ থাকবেন। গেইল আরও একটা বিশ্বকাপ খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। এর সঙ্গে এও জানিয়ে ছিলেন যে, তাঁকে সম্ভবত সেই সুযোগ দেওয়া হবে না।

জেন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM