‘নতুন সিদ্ধান্ত না আসা পর্যন্ত নিয়মে অফিস’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন জানিয়েছেন পরবর্তী প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত অফিসের নতুন সময়সূচি কার্যকর থাকবে।

- Advertisement -

বুধবার (২৪ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কতদিন অফিস চলবে- জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, অফিসের নতুন সময়সূচি পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত চলবে। এখন দিন বড়। দিনের আলো পাচ্ছি বেশি। এটা (অফিস সময়) পরে আমরা অ্যাডজাস্ট করতে পারবো।

তিনি বলেন, এ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বিভিন্ন রকম প্রশ্ন এসেছি। সকাল ৭টায় স্কুল হয়, ৮টায় স্কুল চলে, আমরা এগুলো চিন্তা করেছিলাম, আমরা দেখি। বেসরকারি ও আর্থিক প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে শুরু। শুধু সরকারি, স্বায়ত্তশাসিত অফিস ৮টা থেকে। ট্রাফিক জ্যামেরও ব্যাপার চিন্তায় ছিল।

- Advertisement -islamibank

প্রতিমন্ত্রী জানান, আজকের পরিস্থিতি সহনীয় এবং সরকারের সিদ্ধান্ত সঠিক আছে। এটা পারমানানেন্ট সিদ্ধান্ত নয়। দিনের আলো বেশি ব্যবহার করতে পারলে বিদ্যুৎ সাশ্রয় হবে। সবাইকে সহযোগিতা করতে হবে।

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের উদ্যোগ কার্যকর হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সময় পরিবর্তন করে এক ঘণ্টা অফিস সময় কমানো হয়েছে। এক ঘণ্টা আগেও যদি অফিসগুলো বন্ধ করতে পারি তাহলে বিদ্যুৎ সাশ্রয় হবে।

প্রথম দিনের অভিজ্ঞতা নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, স্বতঃস্ফূর্তভাবে সঠিক সময়ে অফিসে এসেছে সবাই। স্বতঃস্ফূর্তভাবে কাজ করতে পারছি। অফিসের সময়সূচি মেনে সবাই সহযোগিতা করছে। এটা সমন্বয় করতে পারব।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM