বিশ্বে করোনায় বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

বিশ্বজুড়ে গেল ২৪ ঘন্টার ব্যবধানে  করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। একই সথে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। গত ২৪ করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৫ হাজার ৬০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫৪ জনের।

- Advertisement -

আজ বুধবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ২১ লাখ ৬৭ হাজার ১৬৫ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭৫ হাজার ৭১৭ জনের।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬৬ জনের এবং শনাক্ত হয়েছে ৫০ হাজার ৮৬৮ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২০ হাজার ২৪১ জন এবং মৃত ১৯৫ জন।

ইতালিতে আক্রান্ত ৩৫ হাজার ৩৫৭ জন এবং মৃত্যু ১৩৪ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৬ হাজার ৩৮২ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। জাপানে মৃত ২৬৯ জন এবং আক্রান্ত ১ লাখ ৮৫ হাজার ৪৯৭ জন।

- Advertisement -islamibank

গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯৪ জন এবং আক্রান্ত ৯ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৯৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৯ জনের।

এছাড়া একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪৮৮ জন এবং ২৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫০ হাজার ৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৫২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM