নতুন নিয়মে অফিস শুরু

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সময় কমিয়ে নতুন নিয়মে অফিস শুরু করেছেন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা-কর্মচারীরা।

- Advertisement -

নতুন নিয়মানুযায়ী বুধবার (২৪ আগস্ট) সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সরকারি অফিস চলবে। এর মধ্যে দেশের ব্যাংকখাত সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত চললেও আর্থিক প্রতিষ্ঠানগুলো চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

- Advertisement -google news follower

সরকারের নতুন এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সচিবালয়ে কর্মরতরা। সচিবালয় ঘুরে দেখা গেছে, নতুন নিয়ম মেনেই সকাল ৮টায় অফিসে এসেছেন অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী।

স্বাস্থ্য মন্ত্রণালয় কর্মরত আনোয়ারা বেগম জানান, ‘গাড়ি ধরার জন্য ব্যস্ত থাকায় সকালের নাশতা তৈরি করা হয়নি। দুপুরের খাবার রান্না করা হয়নি।’ মন্ত্রিপরিষদ বিভাগে কর্মরত রুকসানা জানান, ‘সময়টা ভালোই হয়েছে বিকেলে পর্যাপ্ত সময় পাওয়া যাবে।’

- Advertisement -islamibank

অর্থ বিভাগের কর্মরত মাসুদ জানান, ‘সকালের অফিসটা স্বাস্থ্যের জন্য খুব ভালো। আসতে কোনো সমস্যা হয়নি, যানবাহন খুব সহজে পাওয়া গেছে। রাস্তায় কোনো যানজট ছিল না।’

পরিবর্তিত এই অফিস সময়ে সরকারের কর্মকর্তা-কর্মচারীরা বেশির ভাগই সাধুবাদ জানিয়েছেন। বিশেষ করে যাদের ভোরে ওঠার অভ্যাস রয়েছে তাঁদের জন্য এ সময়টা খুবই ভালো হয়েছে বলে জানান অনেকে।

কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী বলছেন যে, ‘আমরা সরকার যা করবে তা মানতে বাধ্য’। অনেকে সাধুবাদ জানালেও কেউ কেউ অসুবিধার কথা জানান। স্কুলে বাচ্চাকে দিয়ে আসার জন্য একটু দেরি হয়েছে বলে জানান তাঁরা।

করোনাভাইরাস মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় বাংলাদেশে অনেকগুলো ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিতে হয়েছে। এতে চাহিদার চেয়ে বিদ্যুৎ উৎপাদন অনেকটাই কমে যায়। সংকট মোকাবিলায় সূচি করে লোডশেডিং দেওয়ার পাশাপাশি বিদ্যুৎ সাশ্রয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM