ফেসবুকে প্রেম: প্রতারক চক্রের ফাঁদে অর্ধশত ধনী

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তরুণীদের নামে আইডি খুলে ধনাঢ্য ব্যক্তিদের বন্ধু হওয়ার অনুরোধ (ফ্রেন্ড রিকোয়েস্ট) পাঠানো হতো।

- Advertisement -

বন্ধুত্বের পর প্রথমে প্রেমের সম্পর্ক এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে পাতা হতো প্রতারণার ফাঁদ! ডাকা হতো কোনো আবাসিক হোটেল কিংবা বাসায়।

- Advertisement -google news follower

আমন্ত্রণে সাড়া দিয়ে দেখা করতে গেলেই ঘটত মহাবিপত্তি। নারীর সঙ্গে আপত্তিকর ছবি তুলে ও ভিডিও ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে দাবি করা হতো মোটা অঙ্কের টাকা। মানসম্মানের ভয়ে দাবি করা টাকা দিয়ে দিতেন ফাঁদে পা দেওয়া ব্যক্তি।

এ ধরনের ধারাবাহিক কর্মকাণ্ড চালিয়ে গত দুই বছরে অর্ধশত ধনাঢ্য ও করপোরেট ব্যক্তিকে ফাঁদে ফেলে কোটি কোটি টাকা অর্থ আদায়ের অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই নারী সদস্যসহ সাত জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

- Advertisement -islamibank

গতকাল মঙ্গলবার ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা ও দক্ষিণখানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা হলেন, আল মাহমুদ ওরফে মামুন, আকরাম হোসেন ওরফে আকিব, মাস্তুরা আক্তার প্রিয়া, তানিয়া আক্তার, রুবেল, মহসীন ও ইমরান।

এ সময় তাদের কাছ থেকে অশ্লীল ছবি ও গোপন ভিডিও ধারণ করার কাজে ব্যবহৃত ১৪টি মোবাইল ফোন ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

দুপুরে কাওরান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, এক ভুক্তভোগীর অভিযোগে এই চক্রটিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা মাস্তুরা আক্তার প্রিয়ার সঙ্গে যোগাযোগ হয়েছিল ঐ ভুক্তভোগীর। পরে তাকে একটি অভিজাত আবাসিক এলাকার বাসায় নিয়ে একই পদ্ধতিতে আপত্তিকর ভিডিও ধারণ করে ৫ লাখ টাকা আদায় করে। পরে আরো ২ লাখ টাকা দাবি করলে ঐ ভুক্তভোগী র‍্যাব-১-এ লিখিত অভিযোগ করেন।

গ্রেফতার হওয়া দুই নারী সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার হওয়া আল মাহমুদের স্ত্রী তানিয়া আক্তার। তারা দুই জনে পরিকল্পিতভাবে এ কাজে জড়িত। এ ছাড়া গ্রেফতার হওয়া প্রিয়া একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় প্রতারণার মাধ্যমে উপার্জিত অর্থ ব্যয় করে বিলাসবহুল জীবনযাপন করে আসছিল চক্রটি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM