ডোমিঙ্গো টি-টোয়েন্টি থেকে বাদ

টি-টোয়োন্টির আসন্ন দু’টি বড় টুর্নামেন্ট এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে এই ফর্মেট থেকে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে সিরেয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার সঙ্গে বোর্ড সমস্ত চুক্তি বাতিল করবে বলে ধারনা করা হলেও আপাতত টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের দায়িত্বে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকান ডোমিঙ্গোকে।

- Advertisement -

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, এখন থেকে টি-টোয়েন্টি দলের সমস্ত পরিকল্পনার দায়িত্বে থাকবেন নবনিযুক্ত টেকনিক্যাল পরামর্শক ভারতের শ্রীধরণ শ্রীরাম। তবে তিনি প্রধান কোচ নন বলে উল্লেখ করেছেন বোর্ড প্রধান। যদিও এখনো পর্যন্ত কাউকে সংক্ষিপ্ত ভার্সনে দলের দায়িত্ব এককভাবে দেয়নি বিসিবি।

- Advertisement -google news follower

বিগত কয়েকদিন ধরেই দলের দায়িত্বের বিষয়টি নিয়ে কথা বলে যাচ্ছেন পাপন। আজ দুই কোচ ডোমিঙ্গো ও শ্রীরামের সঙ্গে খোলখুলি আলোচনা করেছেন তিনি। টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানও এ সময় উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বিসিবি প্রধান ডোমিঙ্গোকে সঙ্গে নিয়েই সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে বলেন, ‘ইতোমধ্যেই আপানাদের জানিয়েছি যে আমরা শ্রীরাম শ্রীধরনকে টেকনিক্যাল পরামর্শক হিসেবে নিয়েছি। আমরা শ্রীরামের সঙ্গে কথা বলেছি । রাসেল ডোমিঙ্গোর ভবিষ্যৎ নিয়েও আমরা আলোচনা করেছি। তিনি আমাদেরকে পরবর্তী তিন সপ্তাহের মধ্যে পরিকল্পনা দেবেন। আমাদের ভবিষ্যৎ সম্ভাবনার কথা ভেবে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের পর্যবেক্ষনের জন্য তিনি এনসিএল ও এ’ দলের ম্যাচ দেখারও আগ্রহ প্রকাশ করেছেন।

- Advertisement -islamibank

ডোমিঙ্গোর ভুমিকা প্রসঙ্গে পাপন স্পস্টই জানিয়ে দেন যে তিনি টি-টোয়েন্টি ফর্মেটে নেই। কাজ করবেন টেস্ট ও ওয়ানডে নিয়ে। এই মুহুর্তে টি-টোয়েন্টি দলের জন্য প্রধান কোচ নিয়োগের বাধ্যবাদকতা নেই বলেও জানিয়েছেন পাপন। বলেন, দলকে দেখভালের জন্য অনেক লোক রয়েছে।

বাংলাদেশের ক্রিকেটের শীর্ষ এই কর্মকর্তা বলেন,‘ টি-টোয়েন্টি ফর্মেটে কোন প্রধান কোচ থাকছে না। আমাদের আলাদাভাবে ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ, স্পিন কোচ এবং ফিল্ডিং কোচ রয়েছে। সেই সঙ্গে রয়েছে অধিনায়ক। টি-টোয়েন্টির জন্য আছে ট্যাকনিক্যাল পরামর্শক। তিনিই গেম পরিকল্পনা প্রনয়ন করবেন। আমাদের দলের সঙ্গে আছেন টিম ডিরেক্টর জালাল ইউনুস এবং আমি নিজেও।’

টি-টোয়েন্টি দলের দায়িত্ব হারালেও ডোমিঙ্গোর উপর দেয়া হয়েছে অন্য দায়িত্ব। এখন থেকে তিনি ঘরোয়া ক্রিকেটের প্রতিও মনোযোগ দিবেন। তিনি জাতীয় দল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটারদের কৌশলগত সমস্যা ও সমাধানের উপায় নিয়েও কাজ করবেন।

পাপন বলেন,‘ আলোচনা মোতাবেক ডোমিঙ্গো আমাদেরকে একটি পরিকল্পনা দেবেন। আপনারা জানেন যে এফটিপি সুচিতে আগামীতে প্রচুর ব্যস্ততা থাকবে। কাউকে হটাৎ করে সফরে নেয়া সহজ ব্যাপার নয়। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে তিনি আমাদের জন্য একটি দীর্ঘ মেয়াদি পরিকল্পনা প্রনয়ন করবেন, যেখানে কি করতে হবে এবং কি করা যাবেনা সে বিষয়গুলো উল্লেখ করবেন।’

এদিকে ডোমিঙ্গোকে ব্যস্ত সুচির দোহাই দিয়ে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার কথা বলা হলেও ভিতরের খবর ভিন্ন। দক্ষিন আফ্রিকান এই কোচের টি=টোয়েন্টি দর্শন বাংলাদেশের ক্রিকেটে কাজে না আসায় তাকে বাদ দেয়া হয়েছে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছে বোর্ড। এখন সিরিজ অনুযায়ী বেতন ভাতা পাচ্ছেন তিনি। তবে যে কোন সময় এই চুক্তিটি বাতিল করতে পারে বিসিবি। ডোমিঙ্গোও দায়িত্ব ছাড়তে পারেন যে কোন সময়।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM