ঢাকায় জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত

চার দিনের সফরে ঢাকায় এসেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের মিয়ানমার বিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেইজার। সম্প্রতি জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেটের বাংলাদেশ সফরের পর হেইজারের এই সফরও গুরুত্ব বহন করছে।

- Advertisement -

একটি ফ্লাইটযোগে সোমবার (২২ আগস্ট) দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান হেইজার। সেখানে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অণু বিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির।

- Advertisement -google news follower

জানা গেছে, গুতেরেসের এ বিশেষ দূত রোহিঙ্গাদের দুর্দশা দেখতে সরেজমিনে কক্সবাজার ক্যাম্প পরিদর্শন করবেন। এই ক্যাম্প পরিদর্শনে গিয়েছিলেন ব্যাচেলেটও। সেখান থেকে ঢাকায় এসে রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনের ওপর গুরুত্বারোপ করেন ব্যাচেলেট।

হেইজারের এই সফরেও রোহিঙ্গাদের স্বদেশে প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ বাড়তে পারে বলে আশা করা হচ্ছে।

- Advertisement -islamibank

কূটনেতিক সূত্রে জানা গেছে, সফরকালে হেইজার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM