সন্ত্রাসবিরোধী আইনে ইমরান খানের বিরুদ্ধে মামলা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী পিটিআই দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ। বিবিসি জানিয়েছে, সম্প্রতি ইসলামাবাদের একটি জনসভা থেকে দেশটির বিচার বিভাগ এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে এই এফআইআর দায়ের করা হয়েছে।

- Advertisement -

গত সপ্তাহে ইমরানের সহযোগী শেহবাজ গিলকে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে গ্রেপ্তার করা হয়। তা নিয়েই মেজাজ হারিয়েছিলেন ইমরান খান। ইমরান তার বক্তব্যে পাকিস্তানের সরকারি ক্ষেত্রে এবং পাকিস্তানের সেনাকে আক্রমণ করেছেন বলে দেশটির শাসকদলের অভিযোগ।
এ পরিস্থিতিতে পাকিস্তানজুড়ে উত্তেজনা বিরাজ করছে। ইমরানকে আটক করার আশঙ্কায় তার বাসভবনের বাইরে অবস্থান নেয় সমর্থকরা।

- Advertisement -google news follower

চলতি বছরের এপ্রিলে ক্ষমতা থেকে উৎখাত হওয়ার পর থেকে ইমরান খান সে দেশের সরকার ও সেনাবাহিনীর কট্টর সমালোচক।

এদিকে ইমরান খানের বক্তব্যের সম্প্রচার নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে পাকিস্তান সরকার। ইমরান খানের বক্তব্যের লাইভ সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সে অনুয়ায়ী নির্দেশও দেওয়া হয়েছে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলগুলোকে। মিছিলে বিতর্কিত বক্তব্য রাখার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -islamibank

গত শনিবার ইসলামাবাদে একটি জনসভা ছিল ইমরান খানের। সেখানে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

এছাড়াও একজন নারী বিচারক, পাকিস্তানের নির্বাচন কমিশন এবং রাজনৈতিক বিরোধীদের আক্রমণ করে কথা বলেছেন তিনি।

পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি শনিবার জারি করা এক বিবৃতিতে বলেছে, বারবার সতর্ক করা সত্ত্বেও টেলিভিশন চ্যানেলগুলো ‘রাষ্ট্রের প্রতিষ্ঠানের’ বিরুদ্ধে চলা বিষয়ে সম্প্রচার বন্ধ করতে ব্যর্থ হয়েছে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বারবার সরকারের বিরুদ্ধে, রাষ্ট্রের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ এনে বিদ্বেষ ছড়াচ্ছেন বলেও অভিযোগ করা হয়েছে ওই বিবৃতিতে।

এছাড়া ইমরানের বক্তব্যের বিরোধিতা করে বিবৃতি দিয়েছে সরকারপন্থী বা সরকারে থাকা রাজনৈতিক দলগুলোও।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM