পররাষ্ট্রমন্ত্রী আ’লীগের কেন্দ্রীয় কমিটির কেউ ননঃ তথ্যমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের বক্তব্যের বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, উনি (পররাষ্ট্রমন্ত্রী) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন। সুতরাং তিনি আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে দায়-দায়িত্বপ্রাপ্তও কেউ নন।

- Advertisement -

রোববার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

- Advertisement -google news follower

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের বিষয়ে তিনি আরও বলেন, কেউ যদি বিদেশে গিয়ে কারও সঙ্গে গল্প করে আসেন, তার দায়-দায়িত্ব সরকার বা দলের নয়।

হাছান মাহমুদ বলেন, তাদের ভিত জনগণ। জনগণের শক্তিতেই তারা বিশ্বাস করেন। তবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার বক্তব্যটি বিকৃত করা হয়েছে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন গত বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে বলেন— তিনি ভারতে গিয়ে বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে ‘যা যা করা দরকার’ তা-ই করার অনুরোধ করেছেন।

পর দিন শুক্রবার বক্তব্যের ব্যাখ্যায় তিনি বলেন, ‘আমি বলেছি— আমরা চাই শেখ হাসিনার স্থিতিশীলতা থাকুক। এ ব্যাপারে আপনারা (ভারত) সাহায্য করলে আমরা খুব খুশি হব।’

পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যে দেশের রাজনীতিতে আলোচনা-সমালোচনার জন্ম হয়েছে। বিভিন্ন দলের পক্ষ থেকে কড়া প্রতিক্রিয়া ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। অনেকে বলেছেন, এতে দেশের ভাবমূর্তিও ক্ষুণ্ন হয়েছে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM