“মাস্টারদা সূর্যসেন, প্রীতিলতা ও কল্পনা দত্ত ” স্মারক-বক্তৃতা অনুষ্ঠিত

0

চট্টগ্রাম সমিতি-ঢাকার উদ্যোগে ১৯ আগস্ট সন্ধ্যায় ৩২ তোপখানা রোডস্থ চট্টগ্রাম সমিতি ঢাকার মিলনায়তনে “মাস্টারদা সূর্যসেন, প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত ” স্মারক-বক্তৃতা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্মারক-বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও সমিতির সাবেক সভাপতি ড. মো. আবদুল করিম।

চট্টগ্রাম সমিতির সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাহিত্য-সেমিনার সম্পাদক ও স্মারক-বক্তৃতা উপপরিষদের সদস্য সচিব ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন সহসভাপতি ও স্মারক-বক্তৃতা উপপরিষদের আহ্বায়ক এ এম মনসুরুল আলম।

অনুষ্ঠানে স্মারক-বক্তৃতা প্রদান করেন মাস্টারদা সূর্যসেন এর উপর সাংবাদিক-গবেষক আশরাফুল ইসলাম, প্রীতিলতা ওয়াদ্দেদার এর উপর বীরকন্যা প্রীতিলতা ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা পংকজ চক্রবর্তী এবং কল্পনা দত্ত এর উপর লেখক-গবেষক শরীফ শমশির ।

সমিতির উপদেষ্টা পরিষদের সদস্য সচিব সুলতান মাহমুদ, সদস্য সামিনা ইসলাম, এড. নাসরীন সিদ্দিকা লিনা, এড. এম. মাসুদ আলম চৌধুরী, ট্রাস্ট সেক্রেটারি মোজাম্মেল হক চৌধুরী, সদস্য মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবদুল মাবুদ।

নির্বাহী পরিষদের সহসভাপতি মোঃ মহিউল ইসলাম মহিম, ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), সাহিত্য ও সেমিনার সম্পাদক ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, ক্রীড়া সম্পাদক সৈয়দ আলম, স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক মহিউদ্দিন আহমদ চৌধুরী, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক আলম ইশরাক চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ডা. রেহেনা আক্তার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আবুল হাশেম নির্বাহী সদস্য মোঃ গিয়াস উদ্দীন খান, নাছির উদ্দিন, এম. সাইফুদ্দিন আহমদ (বাবুল), মোঃ তানভীর খান, মোহাম্মদ আব্দুল হালিম, মোঃ গিয়াস উদ্দীন, মোহাঃ আবু নাসের তালুকদার, মোহাং বদিউল আলম প্রমুখ।

রিপোর্ট : এফও

আরও পড়ুন
লোড হচ্ছে...