সমালোচনার মুখে মাদক পরীক্ষা করালেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন সম্প্রতি একটি পার্টিতে অংশ নিয়ে নাচগান করার ভিডিও ফাঁস হওয়ার পর বিরোধীদের রোষানলে পড়েন। তিনি ওই পার্টিতে মাদক সেবন করেছেন কি না, তা নিশ্চিত হতে তাঁকে মাদক পরীক্ষা করানোর আহ্বান জানান বিরোধীরা। শেষ পর্যন্ত তিনি মাদক পরীক্ষা করিয়েছেন, আগামী সপ্তাহে এর ফল জানা যাবে।

- Advertisement -

বিবিসির প্রতিবেদনে জানা যায়, চলতি সপ্তাহে ফিনিশ প্রধানমন্ত্রীকে নিয়ে একটি ভিডিও ফুটেজ ফাঁস হয়। ভিডিওতে সান্না মারিনকে তাঁর বন্ধুদের সঙ্গে একটি পার্টিতে নাচতে ও গাইতে দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বিরোধী দলগুলোর সমালোচনার মুখে পড়েন মারিন।

- Advertisement -google news follower

এমনকি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মাদক নেওয়ার অভিযোগ এনে পরীক্ষা করারও দাবি তোলা হয়। তুমুল সমালোচনার মুখে বৃহস্পতিবার (১৮ আগস্ট) আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন সান্না মারিন।

পার্টিতে নাচ-গানের কথা স্বীকার করলেও মাদক নেওয়ার কথা নাকচ করেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী। সাংবাদিকদের মারিন বলেন, ‘আমার লুকানোর কিছু নেই। আমি মাদক সেবন করিনি। তাই পরীক্ষা করাতে আমার কোনো সমস্যা নেই।’ তিনি আরও বলেন, ‘এসব ব্যক্তিগত বিষয়। আশা করি জনগণ কাজের সময় ও অবকাশের পার্থক্য বুঝবেন।’

- Advertisement -islamibank

এর পর শুক্রবার (১৯ আগস্ট) আরেক সংবাদ সম্মেলনে ড্রাগ পরীক্ষার কথা জানান সান্না মারিন। তিনি বলেন, ‘আমি আজ মাদক পরীক্ষা করিয়েছি। এক সপ্তাহের মধ্যে ফলাফল পাওয়া যাবে। আর আমি অবৈধ কিছু করিনি।’

কখনো মাদক নেননি দাবি করে তিনি বলেন, ‘এমনকি কিশোরী বয়সেও আমি কোনো দিন মাদক সেবন করিনি। আমি পরীক্ষা করিয়েছি সবাইকে নিশ্চিত হওয়ার জন্য।’

২০১৯ সালে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন ৩৬ বছর বয়সী সান্না মারিন। ওই সময় বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী ছিলেন তিনি।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM